গাজীপুর সিটি নির্বাচনের তফসিল হতে পারে আজ

গাজীপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ হতে পারে ২৩ থেকে ৩১ মের মধ্যে যেকোনো দিন। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে। থাকতে পারে সিসি ক্যামেরার নজরদারিও।

নির্বাচন কমিশন সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচন কমিশন (ইসি) সোমবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করতে পারে। বেলা ১১টায় শুরু হতে যাওয়া নির্বাচন কমিশনের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সভার আলোচ্যসূচিতে গাজীপুরসহ পাঁচ সিটি করপোরেশনের নির্বাচনের বিষয়টি থাকলেও আজ শুধু গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে জানা গেছে।

কমিশন সূত্রে জানা গেছে, গাজীপুরসহ পাঁচ সিটি করপোরেশনের নির্বাচনে সিসি ক্যামেরার নজরদারি রাখার সিদ্ধান্ত রয়েছে কমিশনের। এ বিষয়ে বিস্তারিত তথ্য আজ বিস্তারিত জানানোর কথা রয়েছে।

এর আগে গত ১৫ মার্চ নির্বাচন কমিশনের সভায় সিদ্ধান্ত হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুতি নেওয়ার জন্য সময় হাতে রেখে আগামী ২৩ মে থেকে ২৯ জুনের মধ্যে তিন ধাপে পাঁচ সিটি করপোরেশনের নির্বাচন সম্পন্ন করা হবে। প্রথম ধাপে গাজীপুর, দ্বিতীয় ধাপে খুলনা ও রাজশাহী  এবং তৃতীয় ধাপে বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করা হবে।