যুবদলের তিন নেতা বহিষ্কার

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন—ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক আহ্বায়ক কমিটির সদস্য রিফাত হোসেন খান, মো. কলিম হোসেন ও কুষ্টিয়া জেলা শাখার দৌলতপুর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল কর্নেল। তাদের প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে শুক্রবার যুবদলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে।

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আব্দুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক আহ্বায়ক কমিটির সদস্য রিফাত হোসেন খান ও মো. কলিম হোসেন, কুষ্টিয়া জেলা শাখার দৌলতপুর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল কর্নেলকে প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতাদের অপকর্মের কোনো দায়-দায়িত্ব দল নেবে না উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবদলের সব পর্যায়ের নেতাকর্মীকে তাদের সঙ্গে সাংগঠনিক সম্পর্ক না রাখতে অনুরোধ করা হয়েছে।

এদিকে দলীয় শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা শাখা যুবদলের আহ্বায়ক মো. নুর জামাল হক এবং সদস্য সচিব মো. আতিকুর রহমান লেবুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।