ব্যাটিংয়ে নিষ্প্রভ সাকিব, সারের শিরোপা স্বপ্নে ধাক্কা

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের লড়াই। জয়ী দল এগিয়ে যাবে কাউন্টি চ্যাম্পিয়নশিপ জয়ের পথে। এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচ সামনে রেখে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছিল সারে। বল হাতে সাকিব প্রতিদানও দিয়েছেন। দুই ইনিংসে তুলেছেন ৯ উইকেট।

তবে ব্যাট হাতে খোলস ছেড়ে বের হতে পারেননি বাংলাদেশের তারকা এই অলরাউন্ডার। তার বাজে ব্যাটিংয়ের দিনে সহজ লক্ষ্যে নাটকীয়ভাবে ম্যাচ হেরেছে সারে। তাতে কাউন্টি চ্যাম্পিয়নশিপেও লেগেছে ধাক্কা। যদিও পয়েন্ট টেবিলের হিসেব বলছে এখনও নিকটতম প্রতিদ্বন্দ্বী সমারসেটের চেয়ে সারে এগিয়ে আছে ৮ পয়েন্টের ব্যবধানে।

সমারসেটকে দ্বিতীয় ইনিংসে ২২৪ রানে থামানোর দিনে ফাইফারের দেখা পেয়েছেন সাকিব। এরপর ব্যাট হাতে সারের সামনে লক্ষ্যটা ছিল ২২১ রানের। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি সারের ব্যাটাররা। ওপেনার ডম সিবলেই ৫৬ রানের লড়াকু ইনিংস ছাড়া তেমন প্রতিরোধই গড়তে পারেনি কোনো ব্যাটার। মাঝে ৬ ব্যাটার ফিরেছেন রানের খাতা না খুলেই। যার মধ্যে আছে সাকিব আল হাসানের নামও।

এদিন ৫ বল মোকাবেলা করলেও রানের খাতা খুলতে পারেননি সাকিব। ব্যাট হাতে সাকিব ব্যর্থ ছিলেন প্রথম ইনিংসেও। সেই ইনিংসে করেছিলেন ১২ রান। সাকিবের ব্যাট হাতে এমন দিনে ১০৯ রানে অলআউট হয় সারে। ম্যাচ হারে ১১১ রানের বিশাল ব্যবধানে। তাতে শিরোপার পথেও হোঁচট খায় দলটি।

সাকিবকে অবশ্য এই ম্যাচের জন্যই দলে ভিড়িয়েছিল সারে। এরপর ম্যাচ শেষে তিনি ফিরে আসবেন ভারত সিরিজে অংশ নিতে। কেননা, ভারতের বিপক্ষে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ দল সফর করবে প্রতিবেশী দেশে। দেশে না ফিরলেও দলের সঙ্গে ভারতে সরাসরি অংশ নেবেন সাকিব।