এবার সাকিবকে পেছনে ফেলে এগিয়ে গেলেন পরী

সামাজিক যোগাযোগ মাধ্যমে কার, কত অনুসারী- এ নিয়ে রীতিমতো পাল্লা চলে ক্রিকেটার সাকিব আল হাসান ও চিত্রনায়িকা পরীমণির ভক্তদের। সর্বোচ্চ অনুসারীর হিসাবে, একবার এগিয়ে থাকেন সাকিব, আবার সেই রেকর্ড ছুঁয়ে ফেলেন পরী! কয়েক বছর ধরে এভাবেই চলছে তাদের পাল্টাপাল্টি লড়াই।

আজ রবিবার দেখা গেছে, অনুসারীর দিক দিয়ে ফেসবুকে সাকিবকে পেছনে ফেলে শীর্ষস্থানে উঠে এসেছেন পরী। এ নায়িকার অফিসিয়াল পেজে অনুসারীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ মিলিয়ন (১ কোটি ৬০ লাখ), অন্যদিকে সাকিবের ১৫ মিলিয়ন (১ কোটি ৫০ লাখ)।

যেখানে গেল বছর আগস্টে ১ কোটি ৬০ লাখের বেশি অনুসারী নিয়ে শীর্ষস্থানে অবস্থান করছিলেন বাংলাদেশ ক্রিকেটের ‘পোস্টার বয়’খ্যাত সাকিব। আর ১ কোটি ৫০ লাখ অনুসারী নিয়ে তার পরের অবস্থানেই ছিলেন পরী। তবে জুলাইয়ে ছাত্র আন্দোলন শুরু হলে ধীরে ধীরে কমতে থাকে এই বাঁহাতি অলরাউন্ডারের অনুসারীর সংখ্যা। বিশেষত ছাত্র ও সাধারণ মানুষের হতাহতের ঘটনায় নীরবতার পন্থা অবলম্বন এবং আওয়ামী লীগের সংসদ সদস্য হওয়ার ফলেই এমন প্রভাব পড়েছিল বলে মত দিচ্ছেন নেটিজেনদের অনেকে।

বিপরীতে পরীর অবস্থান ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে। ফলে তিনি ভক্তদের বিরাগভাজন হননি। আগের মতোই স্বাভাবিক রয়েছে তার অনুসারীরর সংখ্যাও।

যদিও ক্রীড়া অঙ্গনের ব্যক্তিত্বদের মধ্যে শাকিবের অনুসারী এখনও সর্বোচ্চ। তার পরই রয়েছেন ক্রিকেটার মুশফিকুর রহিম। এই তারকার অনুসারীরর সংখ্যা ১৩ মিলিয়নের কোটায়। তৃতীয় অবস্থানে রয়েছেন তামিম ইকবাল। তার অনুসারীর সংখ্যা ৭.৬ মিলিয়ন।

এদিকে, বিনোদন অঙ্গনে শীর্ষস্থানে রয়েছেন পরীমণি আর দ্বিতীয় অবস্থানে অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। তার অনুসারী ১০ মিলিয়ন। তৃতীয় স্থানে রয়েছেন শাকিব খান। এই সুপারস্টারের অনুসারীর সংখ্যা ৬.৯ মিলিয়ন।