সচিবালয়ের সামনে আনসার ও শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অন্তত ৩৪

সচিবালয়ের সামনে শিক্ষার্থী ও আনসারদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। আহত অন্তত ৩৪ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আনসার সদস্যরা সচিবালয়ে উপদেষ্টা, কর্মকর্তা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়কদের অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে রাত ৯টার দিকে একদল শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লাঠিসোঁটা নিয়ে সচিবালয় অভিমুখে যাত্রা করে। সচিবালয়ের সামনে তাদের সংঘর্ষ বেঁধে যায়।

প্রায় আধা ঘণ্টা পর্যন্ত সচিবালয় এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়া চলে। এ সময় বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ পাওয়া যায়। শিক্ষার্থীদের সঙ্গে সাধারণ জনতাও লাঠি হাতে নেমে পড়ে। ছাত্রজনতার ধাওয়া খেয়ে সচিবালয় এলাকা ছেড়ে যায় আনসার সদস্যরা। পরে সেনাবাহিনী সচিবালয় এলাকায় অবস্থান নিলে পরিবেশ শান্ত হয়।

আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আনসারদের মারধর আহত হয়েছেন প্রথম আলোর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ হাওলাদার। তিনিও বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আছেন।

রাতে পৌনে ৯টার দিকে আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। আহতদের প্রায় সবারই মাথায় আঘাত রয়েছে। আহতদের মধ্যে আনসার, শিক্ষার্থী ও সাংবাদিক রয়েছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, রাত পৌনে ৯টা থেকে আহতরা হাসপাহালে আসা শুরু করে। এ পর্যন্ত ৩৪ জনের মতো শিক্ষার্থী ও আনসার আহত হয়ে হাসপাতালে এসেছেন। তাদের বেশির ভাগেরই মাথায় আঘাত। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।