বন্যার্তদের সহায়তায় একদিনের বেতনের টাকা দিলেন জবি শিক্ষকরা

নিজেদের একদিনের বেতনের টাকা বন্যার্তদের সহায়তা ও পুনর্বাসনের জন্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষকরা। প্রায় ১১ লাখ টাকা বন্যার্তদের সহায়তার জন্য দেবেন তারা।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে শিক্ষকদের জরুরি সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। শেখ মাশরিক হাসান বলেন, সাধারণ সভায় শিক্ষকদের একদিনের বেতন বন্যার্তদের সহায়তার জন্য দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এর মধ্যে ৫০ শতাংশ অর্থ খুব দ্রুতই প্রধান উপদেষ্টার তহবিলে দেওয়া হবে। বাকি ৫০ শতাংশ অর্থ বন্যার পর পুনর্বাসন প্রক্রিয়ায় ব্যয় করা হবে।

শিক্ষকদের নিয়ে একটি উপদেষ্টা কমিটি করে পুনর্বাসনে অর্থ ব্যয় করা হবে। এদিকে ফেনী, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় বন্যা কবলিত এলাকায় উদ্ধার কার্যক্রমে এবং ত্রাণ সহায়তা কার্যক্রমে কাজ করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ত্রাণ সংগ্রহ করে বন্যা কবলিত এলাকায় পাঠানোর কাজও করছেন তারা। গত দুই দিনে প্রায় ৮ লক্ষাধিক নগদ টাকা, শুকনো খাবার, জামা-কাপড়সহ অন্যান্য ত্রাণ সামগ্রী সংগ্রহ করে তা বন্যা কবলিত এলাকায় পৌঁছে বন্যার্তদের সহায়তায় কাজ করছেন শিক্ষার্থীরা।