স্বরাষ্ট্র থেকে সরানো হলো সাখাওয়াত হোসেনকে

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনকে স্বরাষ্ট্র উপদেষ্টা পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন স্বরাষ্ট্র উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সদ্য শপথ নেওয়া লে. জে. জাহাংগীর আলম চৌধুরীকে। স্বরাষ্ট্রের পাশাপাশি তাঁকে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বও দেওয়া হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দেওয়া প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে।

সম্প্রতি আওয়ামী লীগকে নিয়ে সাখাওয়াত হোসেনের একটা বক্তব্য আলোচনা সমালোচনার জন্ম দেয়। তিনি এক বক্তব্যে বলেছিলেন, দয়া করে আপনারা দেশকে অরাজকতার মধ্যে ঠেলবেন না। ইনক্লুডিং সদ্য বিদায় হওয়া পার্টি (আওয়ামী লীগ)। আপনারা পার্টি গোছান। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আপনাদের সাহায্য করবো। ‌আপনারা পার্টি গোছান উইথ নিউ ফেইস (নতুন মুখ নিয়ে), উইথ নিউ অঙ্গীকার এবং আশা করি উইথ থ্রু পলিটিক্যাল পার্টি অ্যাক্ট (রাজনৈতিক আইনের মধ্য দিয়ে)।

যদিও পরবর্তীতে নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছিলেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। তিনি বলেছিলেন, অনেক কথার মধ্যে অনেক কথা চলে আসে। যদি আমি এমন কোনো কথা বলে থাকি, সেটা ভুল বুঝেছেন, সেটার জন্য আমি দুঃখিত।