রাবির ২ হলে অভিযান, ছাত্রলীগের দখলকৃত কক্ষে অস্ত্র উদ্ধার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহিদ সোহরাওয়ার্দী ও মতিহার হলে অভিযান চালানো হয়েছে। অভিযানে ছাত্রলীগের নেতাকর্মীদের কক্ষে বিপুল পরিমাণ অস্ত্র পাওয়া গেছে। মঙ্গলবার (১৩ জতগোদ) রাতে পৃথক দুই হলে এ ঘটনা ঘটে।

সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তায় হলে অভিযান চালানো হয়। এতে প্রায় ২০টি কক্ষে অস্ত্র পাওয়া যায়। এগুলো ছাত্রলীগের নেতাকর্মীরা দখলে নিয়ে অবস্থান করত। বিভিন্ন সময় তাদের অপসারণের চেষ্টা করা হলেও দলীয় প্রভাব খাটিয়ে টিকে ছিল তারা। নেতাদের একচ্ছত্র দাপটে প্রশাসন নিরুপায় থাকতে বাধ্য হয়। তবে এসব কক্ষে থাকা সকলের সিট বাতিল করা হবে।

জানা গেছে, সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল ও মতিহার হলে অভিযান শুরু করে হল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। চিহ্নিত বিভিন্ন কক্ষে তল্লাশি করলে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়। এতে রামদা, রড, পাইপ, রামদা, বিদেশি মদের বোতলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র পাওয়া যায়।

মতিহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নজরুল ইসলাম বলেন, হলে ছাত্রলীগের দখলকৃত বিভিন্ন কক্ষে অস্ত্র পাওয়া গেছে। কক্ষগুলো চিহ্নিত করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, সকালে বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে শিক্ষার্থীরা। ছাত্রলীগের দখলকৃত কক্ষে এসব অস্ত্র মজুদ ছিল বলে জানান হলের প্রাধ্যক্ষ।