আত্রাইয়ে শিক্ষার্থীদের রংতুলির ছোঁয়ায় শহীদ ফাহমিন গোলচত্বর

নওগাঁর আত্রাইয়ে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত শহিদ ফাহমিনের নামকরণে সড়কে শিক্ষার্থীরা রংতুলির ছোঁয়ায় তৈরি করেছেন গোল চত্বর।

আত্রাই নদীর উপর নব-নির্মিত আত্রাই সেতুর দক্ষিণ বাইপাসে তারা আপাতত রংতুলি দিয়ে “শহীদ ফাহমিন ” গোল চত্বর তৈরি করেছেন। এটি তৈরির মধ্যদিয়ে স্থানীয়দের প্রশংসা কুড়িয়েছেন ছাত্ররা।

জানা যায়, কোটা সংস্কার আন্দোলন চলাকালীন আত্রাই উপজেলার তারাটিয়া গ্রামের শেখ মো. আবু জাফর বাদশার ছেলে শেখ ফাহমিন টঙ্গি সরকারী কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী। সে গত ১৮ জুলাই ঢাকার উত্তরা এলাকায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন। শহীদ শেখ ফাহমিন জাফর কোটা সংস্কার আন্দোলনে একজন প্রথম সারির শিক্ষার্থী ছিলেন। তিনি নিহত হবার পরদিন ১৯ জুলাই তার নিজ গ্রাম উপজেলার তারাটিয়া গ্রামে তাকে সমাহিত করা হয়। এদিকে গত ৫ আগষ্ট ছাত্র জনতার বিজয় অর্জনের পর আত্রাইয়ে শহীদ ফাহমিনের স্মৃতি অম্লান করে রাখতে বিভিন্ন স্থানে স্থানে তার নামে ফলক তৈরির দাবি উঠে এলাকাবাসীর পক্ষ থেকে। এরই ধারাবাহিকতায় গত সোমবার আত্রাইয়ের শিক্ষার্থীরা রংতুলি দিয়ে আত্রাই সেতুর দক্ষিণ বাইপাসে “শহীদ ফাহমিন ” গোল চত্বর তৈরি করেন।

এ ব্যাপারে ছাত্র অনিক, মেহেদী, আশিক ফায়সাল তারা জানান, আত্রাই উপজেলার বিভিন্ন রাস্তার যানজট নিরসনে এবং “শহীদ ফাহমিনের স্মৃতি অম্লান করে রাখতে এখানে “শহীদ ফাহমিন ” গোল চত্বর তৈরি করা হয়েছে। এ স্থানে যানজট নিরসন ও দুর্ঘটনা এড়াতে স্থায়ী গোল চত্বর নির্মাণ অতীব জরুরী বলে মনে করেন উপজেল্রা সচেতন মহল।