লিপস্টিক ছড়িয়ে পড়া রোধে জাহ্নবী কাপুরের পরামর্শ

লিপস্টিক সৌন্দর্য বাড়ায়। তবে এর শেড বাছাইয়ে ভুল করলে লিপস্টিক ব্যবহারের পর আপনার চেহারা আরও মলিন দেখা যেতে পারে। ম্যাট, সেমি ম্যাট, গ্লসি, শিমারি, ক্রিমি এবং ফ্রস্টেড টেক্সচারের লিপস্টিক বাজারে পাওয়া যায়। এগুলো মধ্যে স্বাভাবিক ত্বকে সব ধরনের লিপস্টিক মানিয়ে যায়। শুষ্ক ত্বকের ঠোঁটের জন্য গ্লসি, শিমারি টেক্সচারের লিপস্টিক ভালো। তৈলাক্ত ত্বকের ঠোঁটের জন্য প্রয়োজন ম্যাট বা সেমি ম্যাট লিপস্টিক। ত্বকের আন্ডার টোনের সঙ্গে মিলিয়ে লিপস্টিকের রং বাছাই করতে পারেন।

এখন বর্ষাকাল। বর্ষায় মাঝে মধ্যেই আকাশে মেঘ জমে। এমন দিনে ঠোঁটে লিপস্টিক দিলে সহজে বিষণ্নতাকে পাশ কাটানো যায়-বলে মনে করেন বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর।

জাহ্নবী কাপুরের পরামর্শ ‘লিপস্টিক বাছাইয়ের ক্ষেত্রে গালের আভার সঙ্গে মিলিয়ে লিপস্টিক বাছাই করতে হবে। যেকোন আবহাওয়ায় এই নিয়ম মেনে চলা ভালো। এতে আলাদা সেটিং পাউডারের প্রয়োজন পড়ে না।’

ইন্ডিয়া ভোগের তথ্য, ঠোঁট রাঙাতে যে লিপস্টিক ব্যবহার করা হয় সেটি কিন্তু রক্তের মতোই সংবেদনশীল। সঠিক উপায়ে এর ব্যবহার না করলে ছড়িয়ে পড়তে পারে। সৌন্দর্য নষ্ট করে দিতে পারে।

জাহ্নবীর আরেকটি পরামর্শ হচ্ছে, ‘লিপস্টিকের অতিরিক্ত তৈলাক্তভাব এবং ছড়িয়ে পড়ার প্রবণতা কমাতে ব্লটিং পেপার ব্যবহার করা যায়। লিপস্টিক ব্যবহারের পরে ব্লটিং পেপার নিয়ে ঠোঁটে আস্তে আস্তে চাপ দিতে হবে। এতে লিপস্টিক ভালোভাবে ঠোঁটে সেট হয়ে যাবে। এবং ছড়িয়ে পড়বে না।’