ঈদের ছুটি শেষে খুলল অফিস

পাঁচ দিনের ঈদের ছুটি শেষে সরকারি অফিস খুলছে আজ। গত বুধবার থেকে শুরু হওয়া ছুটি শেষ হয়েছে গতকাল। ফলে আজ সোমবার থেকে রমজান মাসের তৈরি শিডিউল বাদ দিয়ে আবারও পুরাতন সময়সূচি অর্থাৎ ৯টা থেকে ৪টা পর্যন্ত অফিস।

শনিবার দেশজুড়ে পালিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। ঈদুল ফিতরকে কেন্দ্র করে গত বুধবার থেকে শুরু হয় সরকারি ছুটি। রবিবার এই শেষ হলেও সরকার নির্ধারিত ছুটির সঙ্গে আগে ও পরে যোগ করে বাড়তি ছুটি কাটাচ্ছেন অনেকেই।

গত ১১ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে জানানো হয়, ঈদ পরবর্তী সময়ে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

এরই মধ্যে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ শেষ করে কর্মস্থলের উদ্দেশ্যে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। রবিবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে কর্মজীবীদের ফিরতে দেখা গেছে।

গতকাল কমলাপুর স্টেশনে নোয়াখালী থেকে আসা উপকূল এক্সপ্রেসের যাত্রীদের নামতে দেখা যায়। যাত্রীদের সঙ্গে কথা বললে অধিকাংশের বক্তব্য ছিল, কাল অফিস ধরতেই পরিবারের সঙ্গে ঈদ আনন্দ শেষে ঢাকায় ফিরছেন তারা।