৩ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও চার জন। শনিবার (১৭ আগস্ট) বিভিন্ন সময়ে কুমিল্লা, সাতক্ষীরা ও কুড়িগ্রামে এসব দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা:
কুমিল্লায় একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে তিন জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাসে থাকা আরও তিন যাত্রী আহত হয়েছেন।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে কুমিল্লা-ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা মাধাইয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঢাকা থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী মাইক্রোবাস কুমিল্লায় যাচ্ছিল। পথে চান্দিনা মাধাইয়া এলাকায় পৌঁছালে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারায়। রাস্তার পাশে গাছের সাথে সজোরে ধাক্কা সেটি উল্টে গেলে মাইক্রোবাসে থাকা তিন জন যাত্রী ঘটনাস্থলে মারা যান। এ সময় মাইক্রোবাসে থাকা আরও তিন যাত্রী আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। নিহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।’

সাতক্ষীরা:
সাতক্ষীরায় পিকআপের চাকায় পিষ্ট হয়ে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার ভোর ৬টার দিকে সদর উপজেলাধীন সাতক্ষীরা-যশোর সড়কের লাবসা পলিটেকনিক ইনস্টিটিউটের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নারী শ্রমিকের নাম শেফালী খাতুন (২৯)। তিনি সদর উপজেলার লাবসা ইউনিয়নের লাবসা কারিকর পাড়ার মৃত সোহরাব হোসেনের স্ত্রী।

স্থানীয় বাসিন্দা আসমা আক্তার জানান, কিছুদিন আগে শেফালীর স্বামী সোহরাব হোসেন মারা গেছেন। স্বামীর মৃত্যুর পর শেফালী অন্যের জমিতে ঘাসবাছা শ্রমিকের কাজ করতেন। শনিবার সকালে বাড়ি থেকে বেরিয় সেই কাজে যাচ্ছিলেন তিনি। পথে একটি পিকআপ তাকে চাপা দিয়ে চলে যায়।

কুড়িগ্রাম:
কুড়িগ্রামের ফুলবাড়ীতে অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে নজির হোসেন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন।

নিহত নজির হোসেন উপজেলার কবিরমামুদ গ্রামের মৃত আজাহার আলীর ছেলে। তিনি ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারী ছিলেন। আহত মোটরসাইকেল চালক হলেন উপজেলার উত্তর শিমুলবাড়ী গ্রামের দীনেশ চন্দ্রের ছেলে জয়কান্ত (৩০)।

স্থানীয়রা জানান, ফুলবাড়ী থেকে অটোরিকশায় করে ব্যক্তিগত কাজে বালারহাট যাচ্ছিলেন নজির হোসেন। অটোরিকশাটি ছড়ারপাড় এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতি সম্পন্ন মোটরসাইকেলের সাথে সংঘর্ষ হয়। এতে অটোরিকশার যাত্রী নজির হোসেন ও মোটরসাইকেল চালক জয়কান্ত গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. হোমায়রা নজির হোসেনকে মৃত ঘোষণা করেন। আহত জয়কান্তের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নওয়াবুর রহমান জানান, সড়ক দুর্ঘটনায় একজন নিহত হওয়ার খবর শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।