শ্রীমঙ্গলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলো উপবন এক্সপ্রেস ট্রেন

নিজস্ব প্রতিবেদক,মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চলন্ত ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। শনিবার (১৭ আগস্ট) রাত ২টার দিকে শ্রীমঙ্গল রেলস্টেশনের সামনের রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে রোববার (১৮ আগস্ট) ভোর ৪টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।
রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা গেছে, সিলেট থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেস ট্রেনটি মৌলভীবাজারের শ্রীমঙ্গল স্টেশনে ঢুকছিল। স্টেশনে ঢোকার মুখে শ্রীমঙ্গল-ভানুগাছ সড়কের রেলক্রসিংয়ে বালুবোঝাই ট্রাক চলন্ত ট্রেন আসতে দেখে ব্রেক করে। কিন্তু এরই মধ্যে ট্রাকটি ট্রেনের সঙ্গে লেগে যায়। ট্রেনটি প্রায় ১০০ হাত দূর পর্যন্ত ট্রাকটিকে ঠেলে নিয়ে যায়। পরে ট্রেনের চালক ট্রেনটি আটকান। বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় উপবন এক্সপ্রেস ট্রেনটি। রেলক্রসিংয়ে গেট না নামানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে।
এখানে ট্রেন দুর্ঘটনা নিয়ে স্থানীয়রা বলেন, প্রায় রাতেই স্টেশনের কাছের ভানুগাছ সড়কে ট্রেন এলেও রেলক্রসিংয়ের গেট নামাতে দেখা যায় না। গেটম্যান প্রায়ই থাকেন না।
শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের মাস্টার সাখাওয়াত হোসেন  বলেন, উপবন এক্সপ্রেসের সঙ্গে ট্রাকের সংঘর্ষের পর রেল যোগাযোগ বন্ধ ছিল। দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে রেললাইন থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর প্রায় দুই ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনার কারণে ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস সাতগাঁও রেলওয়ে স্টেশনে আটকা পড়ে।