মৌলভীবাজারে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,করবো ভূমি পুনরুদ্বার,রুখবো মরুময়তা,অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে উদযাপিত হলো বিশ্ব পরিবেশ দিবস।দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী এবং জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বুধবার (৫ জুন) সকালে র‍্যালী ও আলোচনা সভা অনু্ষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আব্দুস সালামের  সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আজমল হোসেন, মৌলভীবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন, সদর উপজেলা নিবার্হী অফিসার নাসরিন চৌধুরী প্রমূখ।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার পরিবেশ অধিদপ্তর এর সহকারি পরিচালক মোঃ মাঈদুল ইসলাম।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ।আলোচনা সভা শেষে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরষ্কার ও গাছের চারা তুলে দেন অতিথিরা।
এসময় আরোও উপস্থিত ছিলেন ছাত্র-ছাত্রী,শিক্ষকসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের উপর গুরুত্ব দেন জেলা প্রশাসক।এছাড়াও তিনি প্রত্যেককে অন্তত ৩ টি করে গাছ লাগানো ও প্লাস্টিক বর্জ্য সঠিক স্থানে ফেলা সহ পরিবেশ রক্ষায় নিজ নিজ জায়গা থেকে কাজ করার আহবান জানান।