বীরগঞ্জে ইউপি চেয়ারম্যান শাহীনুর রহনান চৌধুরীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব 

বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি :অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শাহিনুর রহমান চৌধুরী শাহিনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনয়ন করেছেন সকল ইউপি সদস্য/সদস্যাগন।
এ ঘটনায় গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিয়েছেন, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান ফরজ আলী, ইউপি সদস্য মো: ফেরদৌস আলী, ইউপি সদস্য মো: হামিদুল ইসলাম, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান রায়হান, ইউপি সদস্য মো: শফিউল ইসলাম, ইউপি সদস্য মো: নিজামুদ্দিন, ইউপি সদস্য মো: এনামুল হক, ইউপি সদস্য মো: মাজিদুল ইসলাম, ইউপি সদস্য মো: আতিয়ার রহমান, সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্যা মোছা: নাসরিন আরা, মোছা: শাহিদা বেগম, মোছা: শাম্মি আক্তারসহ ইউপি সদস্য ও মহিলা সদস্যরা।
অভিযোগে জানা যায়, মোহনপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহিনুর রহমান চৌধুরী শাহিন  নির্বাচিত হওয়ার পর থেকে নানা অনিয়মের সাথে জড়িয়ে পড়েন।
তাঁর আমলে টিআর, কাবিখা, জিআর, কাবিটা, ভিজিডি, ভিজিএফ, এডিবি, লজিক, ইজিপিপি, পরিষদের রাজস্ব ইজারার অর্থ, ইউপি ট্যাক্স, জন্ম-মৃত্যু নিবন্ধন ফি, হাটবাজার, ১ শতাংশ খাতের অর্থ নিজের খেয়ালখুশি মতো ব্যবহার করে থাকেন।
তারা আরও জানান, সম্প্রতি মাটিয়াকুড়া আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের পুরাতন টিনের ঘর ভেঙ্গে নতুন করে বাড়ি নির্মানের কালে ৫৩ টি বাড়ির যাবতীয় টিন পিলার ১০ লক্ষাধিক টাকায় বিক্রি করে আত্মসাত করেছেন।
তিনি ইউনিয়ন পরিষদের কোনো সদস্যের সঙ্গে আলোচনা না করে নিজের ইচ্ছামতো খরচ করেন।
ইউপি সদস্যদের স্বাক্ষর নকল করে বিভিন্ন প্রকল্পের কাজ তাঁর পছন্দের ব্যক্তিদের দিয়ে দেন।
মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিনের সাথে  মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি এবং মুঠোফোনও রিসিভ করেন নাই।
বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে এলাহী বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ও বিধি মোতাবেক তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।