নেত্রকোনায় জঙ্গি আস্তানার খোঁজ, ঘিরে রেখেছে পুলিশ

জঙ্গি আস্তানা সন্দেহে নেত্রকোণা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের একটি বাড়িকে ঘিরে রেখেছে পুলিশ। বাড়ির ভিতরে বোমা থাকতে পারে এমন সন্দেহে ময়মনসিংহ থেকে বোমা ডিসপোজাল টিম আনা হয়েছে।

শনিবার (৮ জুন) দুপুরে ওই বাড়িতে প্রাথমিক তল্লাশি চালিয়েছে পুলিশ। এসময় একটি ভারতীয় পিস্তল ও ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তবে কাউকে গ্রেপ্তার করা হয়নি।

স্থানীয় লোকজন বলেন, পুলিশ আসর খবর পেয়ে জঙ্গিরা হয়ত পালিয়ে গেছে।বাড়ির ভিতরে বোমা থাকতে পারে এমন সন্দেহে ময়মনসিংহ থেকে বোমা ডিসপোজাল টিম আনা হয়েছে।

নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদ পিপিএম জানান, বাড়িটির মালিক হচ্ছেন অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার ড. আব্দুল মান্নান। তার বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলার স্বরমশিয়া ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে। তবে তিনি গাজীপুরে থাকেন। দুই বছর আগে আরিফ নামের এক ব্যক্তিকে এ বাড়িটি ভাড়া দেওয়া হয়। তবে তাকে সেখানে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে প্রাথমিক অভিযান চালিয়েে এই বাড়ি থেকে পিস্তল-গুলিসহ জঙ্গি প্রশিক্ষণের বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। নিরাপত্তার জন্য এখনও চূড়ান্ত অভিযান চালানো হয়নি। ইতোমধ্যেই পুলিশের কাউন্টার এন্টিটরোরিজম ইউনিট ও বোম ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। শিগগরিই চূড়ান্ত অভিযান পরিচালনা করা হবে।