নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুন, পুড়ল ২ লাখ পিস টি-শার্ট

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে রপ্তানির জন্য প্রস্তুতকৃত দুই লাখ পিস টি-শার্ট। যার ক্ষয়ক্ষতির পরিমাণ দুই কোটি টাকা বলে দাবি কারখানা কর্তৃপক্ষের।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব পাশে ফতুল্লার পূর্ব লামাপাড়া এলাকায় নূর গ্রীন কম্পোজিট নামে পোশাক কারখানার দুই তলা ভবনের নিচতলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সাকিব নূর জানান, সন্ধ্যায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের খবর পেয়ে হাজীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। তাদের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি বলেন, ফ্যাক্টরির নিচ তলায় গুদামে থাকা রপ্তানির জন্য প্রায় চার লাখ পিস টি-শার্ট, বিপুল পরিমাণ সুতা ও এক্সেসরিস মজুদ করা ছিল।আগুনে দুই লাখ পিস টি-শার্টসহ এক্সেসরিস ও আসবাবপত্র পুড়ে গেছে। এতে আমাদের দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ফখরউদ্দিন আহমদ জানান, খবর পাওয়া মাত্রই হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। ফলে আগুন বেশি ছড়াতে পারেনি।দেড় ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।