নরসিংদীতে শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশের বাধা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির অংশ হিসেবে হাইকোর্ট মাজার গেটের সামনে অবস্থান নিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (৩১ জুলাই) দুপুর আড়াইটার দিকে তারা সেখানে জড়ো হয়ে স্লোগান ও মিছিল করতে থাকেন। একপর্যায়ে পুলিশ তাদের হাইকোর্টের ভেতরে প্রবেশে বাধা দিলে তারা গেটের সামনে বসে পড়েন।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গেটটির প্রবেশদ্বারে প্রায় শতাধিক পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন রয়েছে।

দাবি আদায়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’সহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

শিক্ষার্থীরা দাবি জানিয়ে বলেন, আটক শিক্ষার্থীদের মুক্তি, শিক্ষার্থীদের ওপর গুলি বন্ধের নির্দেশনা চেয়ে রায় ঘোষণাসহ বেশ কয়েকটি দাবি নিয়ে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে অংশ নিয়েছি।

মঙ্গলবার সারা দেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণগ্রেপ্তার, হামলা, মামলা, গুম এবং খুনের প্রতিবাদে ও জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবিতে এবং ছাত্র সমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের সব আদালত প্রাঙ্গণে মার্চ ফর জাস্টিস কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তারা সারাদেশের শিক্ষক, আইনজীবী, মানবাধিকার কর্মী, পেশাজীবি, শ্রমজীবী ও সব নাগরিককে কর্মসূচি পালনে সর্বাত্মক সহযোগিতা ও দাবি আদায়ের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে বিশেষভাবে অনুরোধ করেন।