বরিশালে ফেরাই এখন মূল লক্ষ্য ববিয়ানদের”

৯ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হলে নাড়ির টানে ঘরে ফিরেছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।পরিবারের সাথে পালন করেছে ইদ, কাটিয়েছে সুন্দর সময়। দীর্ঘ ছুটিতে পরিবারের সাথে ইদ আনন্দ ভাগাভাগি শেষে ক্লাস আর বন্ধুদের সাথে চাযের আড্ডায় ফিরতে মুখিয়ে আছে সবাই।
বিশ্বিবদ্যালয়ে ফেরার অনুভূতি জানতে চাইলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নাজমুল হোসেন জানান অনেকদিন হলো বাড়ি এসেছি এখন বরিশালে ফিরতে পারলেই ভালো লাগবে।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলাম জানান বাড়িতে পরিবারের সাথে ভালো সময় কাটালেও অনেকটা নিয়মের ভিতর দিয়েই চলতে হচ্ছে সবকিছু মিলেয়ে যেমন ভালো লাগছে তেমন একটু বোরিংও লাগছে। তিনি আরো জানান বন্ধুদেরকে খুব মিস করছি খুব দ্রুতই আমরা আবার একসাথে বসে গল্প আর চায়ের আড্ডায় মেতে উঠবো।
তবে ভিন্ন চিত্র বরিশালে পরিবারের সাথে বসবসরত শিক্ষার্থীদের মনে।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক ১ম বর্ষের শিক্ষার্থী জুনায়েদ আল মাখদুম জানান ২ মাস হলো বন্ধুদের সাথে আমার পরিচয়। সবার সাথেই আমার আত্মার সম্পর্ক। ইদের ছুটিতে ওরা বাড়িতে গেছে আমি বরিশালে একা। বিশ্ববিদ্যালয় ছুটির আগের দিন রাতেও সবাই মিলে কীর্তনখোলা নদীতে মাছ ধরেছি। ওদের কথা খুব মনে পড়ছে।
বন্ধুদের সবার সাথেই আমার নিয়মিত কথা হচ্ছে দুএকদিনের ভিতরেই সবাই ফিরতে শুরু করবে।
উল্লেখ্য, ইদ উপলক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম ৯ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষনা করা হয়েছিলো।