ম্যাজিকের মতো ওজন কমায় আদা চা! যেভাবে বানাবেন

মহা ব্যস্ততার এই যুগে চট জলদি টোটকার উপর ভরসা করতে হয় অনেককেই। পেটের চর্বি বা ওজন কমাতে আপনিও যদি মরিয়া হয়ে পড়েন, তাহলে চোখ বন্ধ করে পান করা শুরু করুন আদা চা। এই পানীয় ওজন কমানোর কাজ করে ম্যাজিকের মতো।

কম খাটনি খেটে, ডায়েটে সামান্য ফাঁকি দিয়েও এই চা সঠিক নিয়মে পান করলে ওজন কমানো সম্ভব।

আদা চা কেন উপকারী?

আদা প্রাকৃতিকভাবে খনিজ, অ্যান্টি অক্সিডেন্ট ও প্রয়োজনীয় যৌগিক মৌলে ভরপুর। যা ওজন কমানো ও চর্বি গলানোর প্রক্রিয়াকে ত্বরান্বিত করে। এমনকি, খুব বেশি খাওয়াদাওয়া হলে এই চা পান করলে হজমও হয় দুর্দান্ত। আদায় থাকা অ্যান্টি ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য শরীরে অতিরিক্ত পানি জমতে দেয় না।

যেভাবে বানাবেন ওজন কমানোর উপযোগী আদা চা

২ টেবিল চামচ আদার রসের সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস, গোল মরিচ ও পিঙ্ক সল্ট মিশিয়ে তৈরি করুন একটি মিশ্রণ। এবার এই মিশ্রণকে এক কাপ পানির সঙ্গে মিশিয়ে নিন। শুধু খেয়াল রাখবেন পানি যেন গরম থাকে।

আরেক ভাবেও আদা চা তৈরি করতে পারেন। আদা টুকরো টুকরো করে কেটে পানিতে ফুটিয়ে নিন ভালো করে। এবার সেই পানিতে একটা গ্রিন টি’র ব্যাগ ও এক টুকরো দারুচিনি ফেলে দিন। মিনিট পাঁচেক ঢাকা দিয়ে রেখে উষ্ণ অবস্থাতেই পান করুন। ভালো ফলের জন্য দিনে দুইবার পান করুন এই চা।

আপনি চাইলে আদা আর লেবু দিয়ে ডিটক্স ওয়াটারও বানাতে পারেন। রাতে ঘুমাতে যাওয়ার আগে এক টুকরো আদা সামান্য থেঁতো করে পানিতে ফেলে রাখুন। সঙ্গে এক টুকরো লেবু। সকালের ব্রেকফাস্টের পর পান করুন এই পানীয়।

এই পানীয় শরীর থেকে ক্ষতিকারক টক্সিন বের করে দেবে মাত্র দিন পনেরোর মধ্যে। চেহারায় আসবে গ্ল্যামার। তাই দ্রুত ওজন কমানোর ইচ্ছা থাকলে এই আদা চা-কে নিত্যসঙ্গী করুন আজই।