রাজশাহীতে সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তার

রাজশাহী-৬ আসনের সাবেক এমপি রায়হানুল হক ও মোহনপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে রায়হানুল হক জেলা আওয়ামী লীগের সদস্য ও সালাম মোহনপুর  উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার থেকে রায়হানুলকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহীর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার প্রণব কুমার।

অপরদিকে শুক্রবার দিবাগত রাত ৯টার দিকে নগরীর উপশহর নিউমার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।পুলিশ জানায়, সাবেক এমপি রায়হানুল হকের নামে পুঠিয়া থানায় একটি হত্যা মামলা রয়েছে। সেই মামলায় তাকে আপাতত গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।
তার নামে একাধিক মামলা রয়েছে।

এর আগে ২০১৫ সালের ৫ জানুয়ারি রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের নেতৃত্বে গণতন্ত্র দিবস উপলক্ষে কর্মসূচি চলার সময় হামলার ঘটনা ঘটে। এসময় মজির উদ্দিন নামের এক কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এরপর দীর্ঘদিন ধরে ওই হত্যার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ মামলা করতে পারেনি। ৫ সেপ্টেম্বর নিহত মজির উদ্দিনের স্ত্রী মাসুদা বেগম বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, চারঘাট-বাঘার সাবেক এমপি সাবেক ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সাবেক এমপি রায়হানুল হকসহ অজ্ঞাতনামাদের নামে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।ওই মামলায় এজাহার নামীয় আসামি বাঘা-চারঘাট আসনের সাবেক এমপি রায়হানুল হককে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার থেকে গ্রেপ্তার করে রাজশাহীর চারঘাট থানা পুলিশ।

এদিকে, মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হান্নান বলেন, মোহনপুর থানায় হামলাসহ বিভিন্ন অপরাধে থানায় হওয়া চারটি মামলার এজাহারভুক্ত আসামি হচ্ছেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবদুস সালাম। গত ৫ আগস্টের পর থেকে তিনি পলাতক ছিলেন। চারটি মামলায় আবদুস সালামকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।