রাজশাহীতে অধ্যক্ষকে জোর করে পদত্যাগ করানোর অভিযোগ

বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীর হুমকির মুখে রাজশাহী সিটি কলেজের অধ্যক্ষ আমেনা আবেদিনের পদত্যাগ করার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) বেলা ১২টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে অধ্যক্ষের পক্ষে বক্তব্য দেন তার সন্তান সামিউল অর্ক।

মৌখিক বক্তব্যে তিনি তার মা আমেনা আবেদিনকে বিএনপি ও ছাত্রদল কতৃক জোর পূর্বক পদত্যাগে বাধ্য করার বিষয়ে আলোকপাত করেন। তিনি আরও বলেন, আমার মা আমেনা আবেদিন একজন শিক্ষক ও একটি কলেজের অধ্যক্ষ। তিনি দায়িত্বে থাকাকালীন গত ১৩ আগস্ট সকালে কলেজে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে। এর জেরে আমার মাকে পদত্যাগের ষড়যন্ত্র শুরু হয়। একদল কোমলমতি শিক্ষার্থীদের আমার মায়ের বিপক্ষে নামায় দেয়। এরপর যখন শিক্ষার্থীরা বিষয়টি উপলব্ধি করে, তখন সেই বিপথগামী যুবক স্থানীয় রাজনৈতিক নেতাদের এনে হুমকি ধামকি প্রদশন করে। সেই রাজনৈতিক নেতারা ২ঘন্টার আলটিমেটাম দেয় পদত্যাগ করার। আর এর ব্যতয় ঘটলে পরিনতি খারাপ হবে বলে হুমকি দেওয়া হয়।

তিনি আরও বলেন, হুমকির মুখে বাধ্য হয়ে আমার মা পদত্যাগ করে। তবে, এরপরও থেমে নেই তাদের হুমকি ধামকি। মোবাইল ফোনে একাধিকবার অপরিচিত নাম্বার দিয়ে কল দিয়ে আমার পরিবারকে হেনস্তা করা হচ্ছে। আমি ও আমার পরিবার এখন প্রানসংশয়ে ভুগছি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ ঘটনায় আইগত ব্যবস্থা গ্রহন করবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন, পদত্যাগকৃত অধ্যক্ষ আমেনা আবেদিনের ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একজন সক্রিয় সদস্য সামিউল অর্কসহ অনেকে।