দুর্গাপুরের নবাগত ইউএনও সাবরিনা শারমিন

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেছেন সাবরিনা শারমিন। এর আগে বগুড়ার সোনাতলা উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন বিসিএস ৩৫তম ব্যাচের এই কর্মকর্তা।

রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের মাঠ প্রশাসন শাখার সিনিয়র সহকারী কমিশনার ফয়সাল আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

মঙ্গলবার সকালে দুর্গাপুরের ইউএনও হিসেবে যোগদানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে সরকারি সকল দপ্তরের দপ্তর প্রধান, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এর আগে তিনি বগুড়ার সোনাতলা উপজেলায় ইউএনও হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

শিক্ষাজীবনে তিনি অত্যন্ত সাফল্যের সাথে স্কুল ও কলেজের গন্ডি পেরিয়ে এশিয়ার অক্সফোর্ড খ্যাত দেশের স্বনামধন্য বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে কৃতিত্বের সাথে শিক্ষাজীবনের পাঠ চুকান। ইউএনও সাবরিনা শারমিন ৩৫তম বিসিএসে (প্রশাসন ক্যাডারে) চূড়ান্তভাবে মনোনীত হন। কর্মজীবনে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের আগে জেলার শেরপুর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত ছিলেন। এরপর বদলি জনিত কারণে সিরাজগঞ্জে সিনিয়র সহকারী কমিশনার হিসেবেও কর্মরত ছিলেন।

পারিবারিক ও সামাজিক জীবনে তিনি রংপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যাক্তিগত জীবনে তিনি এক সন্তানের জননী। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে নবাগত ইউএনও সাবরিনা শারমিন সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন। এদিকে, দুর্গাপুর থেকে বদলী হওয়া ইউএনও স্বীকৃতি প্রামাণিক বগুড়ার সোনাতলা উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন বলে জানা গেছে।