‘সীমান্ত দিয়ে ভারতে যেতে চাওয়ার বিষয়টি সাজানো নাটক’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সীমান্ত দিয়ে ভারতে যেতে চাওয়ার বিষয়টি সাজানো নাটক।

তিনি বলেন, যে সরকার পতিত হয়েছে তাদের হয়ে একটি চক্র পরিকল্পিতভাবে বিভিন্ন নাটক সাজিয়ে এগুলো প্রচার করেছে। কয়েকদিন আগে বালিয়াডাঙ্গী দিয়ে ৩০০ থেকে ৪০০ মানুষ চলে যাচ্ছে বলে প্রচার হলো। তারা এক সঙ্গে জড়ো হয়েছিল। প্রশাসনের কাছ থেকে বিভিন্ন গোয়েন্দার মাধ্যমে পরিষ্কার জানা গেছে যে, এটা সাজানো নাটক।

বুধবার (১৪ আগস্ট) সকালে ঠাকুরগাঁও নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, যারা সীমান্ত দিয়ে চলে যাওয়ার জন্য জড়ো হয়েছিল তারা সবাই খালি, তাদের সঙ্গে স্ত্রী-কন্যা-সন্তান কেউ নেই। তারা গিয়ে বলছে যে তারা চলে যাচ্ছে। এটা একটি নাটক এবং ওই পাড়ে একটি ধারণা দেওয়া যে, তারা এখানে নির্যাতিত হচ্ছে, তারা এই দেশে থাকতে পারবে না। যেই ধোঁয়া তোলা হচ্ছে সেটা সম্পূর্ণভাবে সাজানো।

মির্জা ফখরুল বলেন, আমাদের দল থেকে এসব ঘটনাকে প্রতিহত করার জন্য জেলার নেতাকর্মীরা ছুটে বেড়িয়েছেন। আমাদের সুস্পষ্ট নির্দেশনা আছে। যদি প্রমাণ করা যায় এখানে আমাদের দলের কোনো লোকজন জড়িত আছে, আমি ডিসি সাহেবকে বলেছি এসপিকে বলেছি আপনারা ব্যবস্থা নেবেন। আমাদের পক্ষ থেকে আমাদের দলের পক্ষ থেকে আমরাও সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। ইতিমধ্যেই আমাদের এখানে একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আপনাদের কাছে সহযোগিতা চাই, আপনারা দায়িত্বশীল নাগরিক হিসেবে মিথ্যা নিউজ যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন। তাদের পলিটিক্যাল এজেন্ডা বাস্তবায়ন করার জন্য যেন আপনাদেরকে ব্যবহার করতে না পারে, মানুষকে যেন ব্যবহার করতে না পারে।

সনাতন ধর্মের মানুষদের প্রতি অনুরোধ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনারা গুজবে কান দেবেন না, ভুল তথ্য ছড়াবেন না, প্রভাবিত হবেন না। আমরা সবসময় আপনাদের পাশে আছি। এখানে যেন সৌহার্দ্য বিনষ্ট না হয়। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না হয় সেই দায়িত্ব আমাদের। সেই দায়িত্ব আমরা নিয়েছি। আপনাদের এবং সারা দেশবাসীর সাংবাদিকদের কাছে অনুরোধ, আপনারা সহযোগিতা করবেন। বর্তমান সরকারকে আপনারা সবাই সহযোগিতা করবেন।

এই মতবিনিময় সভায় ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, ঠাকুরগাঁও সদর উপজেলার বিএনপির সভাপতি আব্দুল হামিদ, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, জেলা যুবদলের সভাপতি চৌধুরী মোহাম্মদ আবুনুর, জেলা বিএনপির ছাত্রদলের সভাপতি মো. কায়েসসহ জেলা বিএনপি অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।