শনিবারের ‘শোক মিছিল’ বাতিল করলো আওয়ামী লীগ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদ ও সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে শনিবার(৩ আগস্ট) বিকেলে রাজধানীতে ‘শোক মিছিল’ কর্মসূচি ঘোষণা করেছিল আওয়ামী লীগ। তবে পূর্ব নির্ধারিত এই কর্মসূচিটি বাতিল করা হয়েছে।

শুক্রবার(২ আগস্ট) আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খানের পাঠানো একটি বার্তায় এই তথ্য জানানো হয়। তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে শনিবার আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শোক মিছিল হবে না।

বুধবার (৩১ জুলাই) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, শোকের মাস আগস্ট উপলক্ষে শনিবার(৩ আগস্ট) বিকাল ৩টায় রাজধানী ঢাকায় ‘শোক মিছিল’ করবে আওয়ামী লীগ। রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হওয়ার কথা ছিলো মিছিলটি।

এর আগে বৃহস্পতিবার(১ আগস্ট) সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ এবং সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার বাদ আসর সারা দেশের সব মসজিদে দোয়া ও মোনাজাত হবে। তবে সেটি একদিন পিছিয়ে শনিবার ‘শোক মিছিল’ করার কথা জানিয়েছিল দলটি।