দুপুরে বিএনপির সমাবেশ, প্রধান অতিথি তারেক রহমান

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সমাবেশের জন্য রাত থেকেই চলছে প্রস্তুতি, তৈরি হচ্ছে মঞ্চ।

বুধবার (৭ আগস্ট) দুপুর ২টায় সমাবেশ শুরু হবে।

বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় বাঁশ বেঁধে মঞ্চ তৈরির কাজ চলছে। বাঁশের ওপর রাখা হয়েছে কাঠের পাটাতন। পেছনে ব্যানার টানানোর জায়গাও বাঁশ দিয়ে প্রস্তুত করা হচ্ছে। এছাড়া পিকআপ ভ্যানে আনা হচ্ছে চেয়ার।

বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে তিনি ভার্চুয়ালি উপস্থিত থাকবেন নাকি সশরীরে উপস্থিত থাকবেন সে বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

এ বিষয়ে বিএনপির ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে ভার্চুয়ালিই যুক্ত থেকে বক্তব্য রাখবেন তারেক রহমান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তারেক রহমান ছাড়াও সমাবেশে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা। সমাবেশে সাধারণ জনগণসহ বিএনপির এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।