সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবি ডিআরইউর

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমকে কুপিয়ে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। একইসঙ্গে এ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৫ জুন) ডিআরইউর কার্যনির্বাহী কমিটির পক্ষে সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এ দাবি জানান।

উল্লেখ্য যে, সাংবাদিক গোলাম রাব্বানি নাদিম বাংলানিউজ টোয়েন্টি ফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি। পাশাপাশি তিনি জেলার বকশীগঞ্জ উপজেলার দৈনিক মানবজমিন ও ৭১ টিভির প্রতিনিধি। বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় একদল সন্ত্রাসী সাংবাদিক নাদিমের উপর হামলা চালায়। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

গোলাম রাব্বানির স্ত্রী মনিরা বেগম অভিযোগ করছেন ‘সংবাদ প্রকাশকে কেন্দ্র করে বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম অসন্তুষ্ট হয়েছিলেন। এর আগেও নাদিমকে নানাভাবে হেনস্তা করার চেষ্টা করেন তিনি। তার লোকজনই এ হামলা চালিয়েছেন।’

ডিআরইউ নেতারা বিবৃতিতে বলেন, প্রায় এক যুগেও আমরা সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার পাইনি। এছাড়া অধিকাংশ সাংবাদিক হত্যার বিচার সম্পন্ন হয়নি। এ নিয়ে সাংবাদিক সমাজসহ সারা দেশের মানুষের মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। ধারাবাহিকভাবে সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার না হওয়ায় খুনি-সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে। আমরা নাদিমসহ সব সাংবাদিক হত্যার বিচার দ্রুত নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।