ভয়াবহ হচ্ছে ডেঙ্গু, ১৫ দিনে ২৪ মৃত্যু

ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। আজ রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের ১৫ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেলেন মোট ২৪ জন। আর এ সময়ে ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন ৬ হাজার ২৩৪ জন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ১ জানুয়ারি থেকে আজ রোববার (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ১০৭ জনের মৃত্যু হয়েছে। আর এ সময়ে ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৭৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৮৬ জন। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিলেন ৫৪৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে বেশি মৃত্যু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি)—৬১ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম নগরের বাইরে—১৬ জন। এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ১০ জন, বরিশালে ১০ জন, খুলনায় ৫ জন, ঢাকার বাইরে ৩ জন ও চট্টগ্রাম নগরী ও ময়মনসিংহে একজন করে ডেঙ্গুতে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ঢাকার দক্ষিণ সিটিতে ১৩০ জন, আগের দিন ছিল ১৯০ জন; উত্তর সিটিতে ১০৩ জন, আগের দিন ছিল ১৬৯ জন; ঢাকার বাইরে ৭৭ জন, আগের দিন ছিল ৪৬ জন; বরিশাল সিটির বাইরে ৪৮ জন, আগের দিন ছিল ৫৪ জন; চট্টগ্রাম সিটির বাইরে ৭৯ জন, আগের দিন ছিল ২৪ জন; খুলনায় ৩৯ জন, আগের দিন ছিল ২০ জন; ময়মনসিংহে কোনো রোগী শনাক্ত না হলেও রাজশাহীতে তিনজন এবং রংপুরে ৯ জন শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি মাসের ১৫ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ২৪ জনের মৃত্যু হয়েছে। আর এ সময়ে রোগী শনাক্ত হয়েছে ৬ হাজার ২৩৪ জন।