শ্রীলীলার বলিউড যাত্রা, সঙ্গী সিদ্ধার্থ?

ভারতের দক্ষিণী সিনেমার অভিনেত্রী শ্রীলীলা। ২০১৯ সালে ‘কিস’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। তবে ২০২১ সালে ‘পেলি সানড়া ডি’ সিনেমায় অভিনয় করে দর্শকের নজর কাড়েন এই অভিনেত্রী। এতে তার বিপরীতে অভিনয় করেন রোশান মেকা।

৮ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে আয় করে ২০ কোটি রুপি। সিনেমাটির জন্য ৫ লাখ রুপি পারিশ্রমিক নিয়েছিলেন শ্রীলীলা। কিন্তু কয়েক বছরের ব্যবধানে বেড়ে গেছে তার চাহিদা, বেড়েছে তার পারিশ্রমিকও। শ্রীলীলা এখন ১ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন।

কন্নড় ও তেলেগু ভাষার দশের অধিক সিনেমায় অভিনয় করেছেন শ্রীলীলা। কয়েক মাস আগে গুঞ্জন চাউর হয়, সাইফ আলী খানের পুত্র ইব্রাহিমের সঙ্গে জুটি বেঁধে বলিউডে পা রাখতে যাচ্ছেন তিনি। যদিও তা বাস্তবে হয়নি। এবার জানা গেল, ‘মিত্তি’ সিনেমায় সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে জুটি বেঁধে বলিউডে অভিষেক হবে এই অভিনেত্রীর।

‘মিত্তি’ সিনেমা সংশ্লিষ্ট একটি ঘনিষ্ঠ সূত্র পিঙ্কভিলাকে বলেন, “শ্রীলীলার চরিত্রটি অনেক শক্তিশালী। এরকম একটি চরিত্রের জন্য অপেক্ষা করছিলেন তিনি। চিত্রনাট্য পড়েই কাজটি করার জন্য ‘হ্যাঁ’ বলে দেন শ্রীলীলা। সিদ্ধার্থের সঙ্গে জুটি বেঁধে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখতে মুখিয়ে আছেন এই অভিনেত্রী।”

চলতি বছরের অক্টোবরে ‘মিত্তি’ সিনেমার শুটিং শুরু হবে। এ তথ্য উল্লেখ করে সূত্রটি বলেন, ‘প্রি-প্রোডাকশনের কাজ পুরোদমে চলছে। আগামী শীতে সিনেমাটির শুটিং শুরুর পরিকল্পনা করেছেন নির্মাতা। অ্যাকশন-ফেমিলি-ড্রামা ঘরানার এ সিনেমা পরিচালনা করবেন বলবিন্দর সিং জানজুয়া।’

তবে এ বিষয়ে শ্রীলীলা বা পরিচালক এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি।

 

২০০১ সালের ১৪ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে জন্মগ্রহণ করেন ভারতীয় বংশোদ্ভূত শ্রীলীলা। সেখানে চিকিৎসা বিজ্ঞানে পড়াশোনা করেছেন তিনি। পরবর্তীতে ভারতে ফিরে বড় পর্দায় নাম লেখান শ্রীলীলা।