যুক্তরাষ্ট্রে শাফিন আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সেন্টারা হাসপাতালে বাংলাদেশ সময় গেল বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ব্যান্ডের জনপ্রিয় তারকা শাফিন আহমেদ। সেখানে অনুষ্ঠিত হয়েছে তার প্রথম জানাজা।

ভার্জিনিয়ার দার আল নূর ইসলামিক কমিউনিটি মসজিদে গতকাল শুক্রবার (২৬ জুলাই) স্থানীয় সময় দুপুর ১টায় জানাজা সম্পন্ন হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শাফিন আহমেদের ছেলে আযরাফ রাকিন আহমেদ ওজি।

আজ শনিবার তিনি বলেন, ‘বাবাকে কবে দেশে আনা হকে তা আমরা আগামীকাল বলতে পারব। ইতিমধ্যে বাবার প্রথম জানাজা হয়েছে ভার্জিনিয়ার দার আল নুর মসজিদে। প্রায় দুই হাজার মানুষের উপস্থিতি ছিল।’

জানা যায়, গেল ৯ জুলাই শাফিন আহমেদ যুক্তরাষ্ট্রে যান। সেখানে একটি কনসার্টেও অংশ নেন তিনি। ভার্জিনিয়ায় গেল শনিবার আরেকটি কনসার্টে অংশ নেওয়া আগেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। আর গেল বৃহস্পতিবার না ফেরার দেশে পাড়ি জমান এই কিংবদন্তি ব্যান্ড তারকা।

এদিকে শাফিনের মরদেহ দেশে আনতে যুক্তরাষ্ট্রে গিয়েছেন তার ভাই হামিন আহমেদ। বনানীতে বাবা সুরকার কমল দাশগুপ্তের কবরে তাকে সমাহিত করা হবে বলেও জানিয়েছেন শাফিনের ছেলে ওজি। পাশেই আছে শাফিনের মা সংগীতশিল্পী ফিরোজা বেগমের কবর।