মাত্র ৩ দিনের প্রস্তুতিতে ‘মিস বাংলাদেশ’ ইচ্ছা

মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’ শিরোপা অর্জন করেছেন ফেরদৌসি তানভীর ইচ্ছা। আগামী ৯ নভেম্বর ফিলিপাইনে অনুষ্ঠেয় ‘মিস আর্থ প্রতিযোগিতা’য় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। ‘মিস বাংলাদেশ অর্গানাইজেশন’ ও ‘মিস বাংলাদেশ ফাউন্ডেশন’ প্রতিযোগিতাটি আয়োজন করে।

৪ অক্টোবর ঢাকার লা মেরিডিয়ানে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। সৃজনশীলতা, প্রতিভা, বুদ্ধিমত্তা ও সৌন্দর্যকে গুরুত্ব দিয়ে গ্র্যান্ড ফিনালের জন্য ১০ জনকে নির্বাচিত করা হয়েছিল। বিশ্বের ৬টি মহাদেশের ১০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন নির্বাচিত নারীরা।

এক মাস আগে প্রতিযোগিতাটির খোঁজ পেয়েছিলেন ইচ্ছা। মায়ের আগ্রহেই তিনি অংশ নেন। জানা গেছে, মাত্র তিন দিনের প্রস্তুতিতেই পেয়ে গেছেন ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট’ খেতাব।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হন কাজী তারানা। তারানা ক‍্যাম্বোডিয়ায় মিস গ্লোবালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। দ্বিতীয় রানারআপ মাহবুবা রহমান লাবণ্য যুক্তরাষ্ট্রে রয়েল ইন্টারন্যাশনাল মিসে অংশ নেবেন।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হন কাজী তারানা। তারানা ক‍্যাম্বোডিয়ায় মিস গ্লোবালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। দ্বিতীয় রানারআপ মাহবুবা রহমান লাবণ্য যুক্তরাষ্ট্রে রয়েল ইন্টারন্যাশনাল মিসে অংশ নেবেন।ছবি: জাহিদ হোসাইন খান

গ্রোইং টুগেদারের পরিচালক জুলিয়া ওয়েসম্যান, আন্তর্জাতিক স্টাইলিস্ট ও যোগব্যায়াম প্রশিক্ষক মিননা স্ফিনহুউ, জ্যেষ্ঠ সাংবাদিক শারমিন রহমান, সংগীত প্রযোজক ও সুরকার মানাম আহমেদ, নর্থব্রুক কনসালটেন্টসের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরী, করপোরেট ট্রেইনার ও মিডিয়া ব্যক্তিত্ব ফেরদৌস বাপ্পী এবং মিস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মেঘনা আলম গ্র্যান্ড ফিনালেতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হন কাজী তারানা। তারানা ক‍্যাম্বোডিয়ায় মিস গ্লোবালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। দ্বিতীয় রানারআপ মাহবুবা রহমান লাবণ্য যুক্তরাষ্ট্রে রয়েল ইন্টারন্যাশনাল মিসে অংশ নেবেন।

শীর্ষ ১০ প্রতিযোগীর অন্য ৭ জন বাংলাদেশকে মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল (থাইল্যান্ড), মিস এশিয়া, মিস এশিয়া গ্লোবাল, মিস গ্ল্যাম ওয়ার্ল্ড (ভারত), মিস ইন্টারগ্লোবাল (ফিলিপাইন), মিস কালচার গ্লোবাল (দক্ষিণ আফ্রিকা) ও মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড (কসোভো ও আলবেনিয়া) প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবেন।