টিকে থাকার লড়াইয়ের জার্নিটা আমার জন্য সহজ ছিল না: তানজিন তিশা

ছোটবেলা থেকেই নাচের প্রতি ঝোঁক ছিল। এরপর নাচ শিখেন এবং নাচ দিয়েই শোবিজে পা রাখেন তানজিন তিশা। এরপর মডেলিং দিয়ে পরিচিতি পান। তখনও অভিনয়ে নাম লেখাননি। এরপর রেদওয়ান রনি পরিচালিত ‘ইউটার্ন’ দিয়ে অভিনয় যাত্রা শুরু করেন। প্রথম নাটকেই দর্শকের কাছ থেকে প্রশংসা পেতে থাকেন। এরপর অভিনয়ে নিয়মিত না হলেও বছর কয়েক বিরতি দিয়ে নাটকে নিয়মিত হন এবং অভিনয়গুণে নিজেকে নিয়ে যান শীর্ষে, হয়ে উঠেন তুমুল জনপ্রিয়।

এদিকে শোবিজে এক দশক পার করলেন ছোট পর্দার জনপ্রিয় এ অভিনেত্রী। এই সময়ে এসে ফিরে গেলেন সেই পুরনো সময়ে যখন কি না তিনি নিজেও জানতেন না যে এই মাধ্যমে কাজ করবেন। তবে এই পুরো ক্যারিয়ারে তার আজকের এই অবস্থান গড়তে যারা তার পাশে ছিলেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানালেন।

Tanjin Tisha

তানজিন তিশা দেশ রূপান্তরকে বলেন, ‘আমার শোবিজে আসাটা একদমই হুট করে। আমি নিজেও জানতাম না যে এখানে কাজ করব। ছোটবেলা থেকে নাচ আমার ভীষণ পছন্দ ছিল আর এর মাধ্যমেই এখানে আসা। এরপর মডেলিং করা, অভিনয় করা।  দেখতে দেখতে যে কীভাবে এতটা সময় কেটে গেল বুঝতেই পারিনি।’

‘আমি তো অনেক ছোট থেকেই কাজ শুরু করেছি, যখন অনেক কিছুই বুঝতাম না। বাবা চেয়েছিলেন আমি যেন ডাক্তার হই কিন্তু হয়ে গেলাম অভিনেত্রী। আমি যখন এখানে কাজ করতে শুরু করি তখনও জানতাম না যে এটাই কন্টিনিউ করব।  অভিনয় খুব বেশি করা হতো না। একটা সময়ে এও শুনেছি, তানজিন তিশা অভিনয় পারে না। টিকে থাকার লড়াইয়ে পুরো এই জার্নিটা আমার জন্য সহজ ছিল না। সে অর্থে কারও সাপোর্ট পাইনি। তারপরও নিজের মতো করে কাজ করে গিয়েছি। ২০১৬ এর পর থেকে নাটকে নিয়মিত হতে শুরু করি। আমি তো অভিনয় শিখে আসিনি। একটু একটু করে কাজ করতে করতে শিখেছি এবং নিজের একটা জায়গা তৈরি করেছি। একটা সময়ে দর্শকের ভালোবাসা পেতে শুরু করলে তখন সিদ্ধান্ত নিই যে, এই ভালোবাসাটুকুই ধরে রাখব। বলতে গেলে দর্শকদের জন্যই আজকে আমি এখানে। তারা না চাইলে কিংবা সাপোর্ট না করলে হয়তো আমি এখানে থাকতাম না।’—যোগ করেন এই অভিনেত্রী।

দেশের বর্তমান পরিস্থিতিতে এখনও শুটিং শুরু করেননি তিশা। জানালেন কাজ শুরু করতে আরও কিছুদিন সময় দিবেন। ইতিমধ্যে কাজে ফেরা নিয়ে কথা হচ্ছে। শিগগিরই জানাবেন সে খবর।