অনন্ত-রাধিকার বিয়েতে যে ভুল করলেন সারা

অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের প্রতিটি অনুষ্ঠানে দেখা গিয়েছে সারা আলি খানকে। ৫ জুলাই অম্বানীর বাড়ির সঙ্গীতের অনুষ্ঠান থেকে শুরু। রবিবার মঙ্গল অনুষ্ঠানেও ভাইকে সঙ্গে নিয়েই আসবেন। প্রায় প্রতিটি দিনই নতুন পোশাক ও নতুন ধরনের সাজে ধরা দিয়েছেন সারা। তার কিছু লুক প্রশংসিত হয়েছে। কিন্তু ‘শুভ আশীর্বাদ’র অনুষ্ঠানে অবশ্য মস্ত বড় ভুল করে বসলেন অভিনেত্রী।

অনন্ত-রাধিকার বিয়ের রাত ও আশীর্বাদ দু’দিনই পাকিস্তানি শিল্পী ইকবাল হুসেইনের পোশাকে সাজেন সারা। সেই ছবি ভাগ করে নেন ইনস্টাগ্রামে। সেই ছবিতে কেশসজ্জাশিল্পী, চিত্রগ্রাহক, রূপটানশিল্পী সকলের কথা উল্লেখ করলেও পোশাকশিল্পী ইকবালকে নিয়ে একটা শব্দও খরচ করেননি সারা। সেই কারণে প্রতিবেশী রাষ্ট্রে নিন্দার ঝড়।

এদিকে পাকিস্তানি শিল্পীর পোশাক পরার জন্য যতটা না কটু কথার সম্মুখীন হতে হয়েছে নবাবকন্যাকে, তার থেকেও বেশি কেন সাজপোশাকের ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করা সত্ত্বেও ওই ডিজাইনারকে ক্রেডিট দেননি অভিনেত্রী, সেই নিয়েই প্রতিবেশী দেশে নিন্দার ঝড়।

ভারতীয় নেটপাড়া বলছে, ‘আমাদের দেশে কি ডিজাইনার কম পড়িয়াছিল?’ আবার পাকিস্তানের একাংশের কটাক্ষ, ‘এদেশের ফ্যাশন ডিজাইনারের পোশাক যখন পরেইছেন, তখন ক্রেডিট দেওয়ার মতো বুকের পাটা নেই আপনার?’

সবমিলিয়ে বেজায় রোষানলের মুখে পড়েছেন অভিনেত্রী। কেন সারা পাকশিল্পীকে ট্যাগ করেননি তাঁর পোস্টে? সেই নিয়েই বেজায় চটেছে পাকিস্তান। অনেকে আবার সারার পোস্টে ইকবালকে ট্যাগ করে আর্জি জানিয়েছেন, তিনি যেন এই বিষয়ে মুখ খোলেন। যদিও চারদিকে নিন্দার ঝড় উঠলেও সারা আলি খান কিন্তু ‘স্পিকটি নট’!