বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে কসউবির ৯ লক্ষাধিক টাকা অনুদান

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ৯ লাখ ২০ হাজার টাকা অনুদান দিয়েছে কসউবি প্রাক্তন ছাত্র পরিষদ।

এটি দক্ষিণ চট্টগ্রামের অন্যতম বড় ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের (কসউবি) প্রাক্তন ছাত্রদের সংগঠন।এক প্রেস বিজ্ঞপ্তিতে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পক্ষ থেকে বলা হয়, দুর্যোগময় পরিস্থিতিতে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর অভিপ্রায়ে এমন উদ্যোগ নেওয়া হয়। স্বল্প সময়ে প্রাক্তন ছাত্রদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে এই অর্থ সংগ্রহ কর্মসূচি পরিচালিত হয়।

এছাড়া আগামীতে দেশের যেকোনো দুর্যোগে সম্মিলিত ভাবে কসউবি পরিবার দেশের মানুষের পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করে। এই অনুদানের পাশাপাশি কসউবি পরিবারের অনেকেই বন্যার্তদের সহায়তায় বিভিন্ন ভাবে উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে।

কসউবি পরিবার মনে করে দুর্যোগে-দুর্বিপাকে সকলের সম্মিলিত প্রয়াসে একটি সর্বজনের রাষ্ট্র কখনো হারে না৷ ২০১৬ সালে প্রথম পুনর্মিলনীর মধ্য দিয়ে ১৫০ বছরের গৌরব নিয়ে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা একীভূত হতে শুরু করে।

উল্লেখ্য যে, বৃটিশবিরোধী আন্দোলন, ৫২-এর ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে কসউবির প্রাক্তন ছাত্ররা দেশ মাতৃকার জন্য অনন্য ভূমিকা রেখে আসছে।