কুর্মিটোলা হাসপাতালে আহতদের দেখে অশ্রুসজল প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় আহতদের দেখতে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভুক্তভোগীদের কাছে নৃশংসতার বর্ণনা শুনে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। চোখের পানি ধরে রাখতে পারছিলেন না প্রধানমন্ত্রী।

বুধবার (জুলাই ৩১) বিকেল ৫টা ১০ মিনিটে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যান প্রধানমন্ত্রী। সেখানে চিকিৎসাধীন আহত ব্যক্তিরা যাতে সুচিকিৎসা পান, তা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। আহতদের আঘাত কতটা ভয়াবহ ছিল, তা দেখেন তিনি। ভুক্তভোগীদের কাছে নৃশংসতার বর্ণনা শুনে তিনি অশ্রুসজল হয়ে পড়েন।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রহমান আহতদের চিকিৎসা সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানান। শেখ হাসিনা আক্রান্তদের সুচিকিৎসার আশ্বাস দেন এবং তাদের দ্রুত আরোগ্য কামনা করেন। প্রধানমন্ত্রী আহতদের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন-নিটর (পঙ্গু হাসপাতাল), ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল পরিদর্শন করেন এবং চিকিৎসাধীন আহতদের খোঁজ-খবর নেন। আহতদের সুচিকিৎসা নিশ্চিতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এছাড়াও প্রধানমন্ত্রী গত কয়েকদিনে নাশকতায় ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর মেট্রোরেল স্টেশন, বাংলাদেশ টেলিভিশন ভবন, সেতু ভবন, দুযোর্গ ব্যবস্থাপনা ভবন, এক্সপ্রেসওয়ের টোল প্লাজা পরিদর্শন করেন।