ফাইনালে যে একাদশ মাঠে নামাতে পারে আর্জেন্টিনা

রাত পোহালেই মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কলম্বিয়া। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।  তিন বছর আগে মারাকানায় ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। মাঝখানে আরো দুটি শিরোপা জিতেছে আলবিসেলেস্তরা।

সেই গৌরব ধরে রাখতে মাঠে নামছে মেসি- দি মারিয়ারা। যেখানে তাদের প্রতিপক্ষ ২৮ ম্যাচ ধরে অপরাজিত কলম্বিয়া। তাই কাজটা  খুব সহজ হবে না সেটা জানেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। এরমধ্যেই লিওনেল স্কালোনি একাদশ ঠিক করে ফেলেছেন বলে জানিয়েছে আর্জেন্টাইন একাধিক সংবাদমাধ্যম।
কলম্বিয়ার বিপক্ষে ফাইনালে আর্জেন্টিনার একাদশে কানাডার বিপক্ষে খেলা দলটিই হয়তো দেখা যাবে। তকে শঙ্কা আছে  মন্টিয়েলকে নিয়ে। কানাডার বিপক্ষে সেমি-ফাইনালে দুর্দান্ত খেলা এই ডিফেন্ডার শেষ পর্যন্ত না খেলতে পারলে একাদশে ঢুকবেন নাহুয়েল মলিনা। এছাড়া মার্কাস আকুনিয়া চোট কাটিয়ে ফিরলেও নিকোলাস তাগলিয়াফিকোই  মূল একাদশে থাকতে পারেন।
এক্ষেত্রে ফাইনালে বদলি হিসেবে মাঠে নামার সম্ভাবনা রয়েছে আকুনিয়ার। সেন্টার ব্যাক পজিশনে থাকছেন ক্রিস্টিয়ান রোমেরো ও লিসান্দ্রো মার্টিনেজ।মাঝমাঠে এনজো ফার্নান্দেজেই আস্থা স্কালোনির। কানাডার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন এই তরুণ। মাঝামাঠে তার সঙ্গী হিসেবে স্বাভাবিকভাবেই থাকছেন রদ্রিগো দিল পল ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

আক্রমণভাগে অধিনায়ক লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের সঙ্গে থাকছেন আনহেল দি মারিয়া। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিনি। সেক্ষেত্রে বদলি হিসেবে নামতে পারেন কোপা আমেরিকার চলতি আসরের সর্বোচ্চ গোলদাতা লাউতারো মার্টিনেজ।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

লিওনেল মেসি, এমিলিয়ানো মার্টিনেজ গোলকিপার), গঞ্জালো মন্টিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তালিয়াফিকো; রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারর; আনহেল দি মারিয়া, হুলিয়ান আলভারেজ।