কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা, জানা গেল

চলছে কোপা আমেরিকার ৪৮তম আসর। যেখানে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু সেসময় তাদের প্রতিপক্ষ কে হচ্ছে, তা জানা সম্ভব হয়নি। তবে আজ সকালে জানা গেল শেষ আটের লড়াইয়ে বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ কারা?

চলমান আসরে টানা দুই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। কিন্তু তারা গ্রুপ চ্যাম্পিয়ন হবে, না রানার্সআপ, সেটা জানাই বাকি ছিল। তবে রানার্সআপ নয়, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে পা রেখেছে ভেনেজুয়েলা, তাদের সঙ্গী ইকুয়েডর। এই ইকুয়েডরের বিপক্ষেই কোয়ার্টার ফাইনাল খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

মেক্সিকোর বিপক্ষে জিতলে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার একটা সুযোগ ছিল ইকুয়েডরের সামনে, মেক্সিকোর ক্ষেত্রেও কথাটা সত্য। কেননা দুদলের নামের পাশেই ছিল ৩ পয়েন্ট করে। ভেনেজুয়েলার ছিল ৬ পয়েন্ট। কিন্তু ভেনেজুয়েলা সেই সুযোগই দেয়নি। তারা জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।

এদিকে মেক্সিকো-ইকুয়েডর ম্যাচটি ড্র হয়েছে গোলশূন্যভাবে। ইকুয়েডরের সমান পয়েন্ট সত্ত্বেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বাদ পড়েছে মেক্সিকো।

কোয়ার্টার ফাইনালে ৫ জুলাই আর্জেন্টিনার মুখোমুখি হবে ইকুয়েডর। টেক্সাসের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

অন্যদিকে নকআউটে ভেনেজুয়েলার প্রতিপক্ষ কানাডা। ৬ জুলাই এ ম্যাচটিও বাংলাদেশ সময় সকাল ৭টায় অনুষ্ঠিত হবে।