আসিফ মাহমুদকে মিরপুর মাঠ ঘুরে দেখালেন তামিম

ক্ষমতার পালাবদলের পর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া উপদেষ্টা হয়েছেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। শেখ হাসিনা সরকারের সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের এই পদে বসার পর থেকেই নিজেকে কর্মব্যস্ত রাখছেন আসিফ। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে গেছেন তিনি।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে আসিফ মাহমুদের পদার্পণের আগেই অবশ্য এসেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। হোম অব ক্রিকেটে আনুষ্ঠানিক পরিচয়পর্ব সেরে তামিমকে নিয়ে বিসিবির প্রেসিডেন্ট বক্স ঘুরে দেখেন আসিফ। এরপর দুজনে মাঠে প্রবেশ করেন। সেসময় বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনও সঙ্গে ছিলেন।

আসিফ মাহমুদ ইনডোরও পরিদর্শন করেছেন। সেসময় ছিলেন অধিনায়ক হাবিবুল বাশার সুমনও। পরে মিডিয়া রুমে যান আসিফ মাহমুদ। এরপর যান একাডেমি ভবনে। প্রসঙ্গত, আজ সোমবার দুপুর ১২টার দিকে বিসিবিতে এসেছিলেন তামিম। তার কিছুক্ষণ পরই আসেন আসিফ মাহমুদ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে হওয়া গণঅভ্যুত্থানের পর থেকেই খোঁজ নেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। সরকারের পতনের পর থেকেই তিনি আত্মগোপনে আছেন। পাপন আত্মগোপনে থাকায় কার্যত অভিভাবকশূন্য বিসিবি। ক্রীড়া উপদেষ্টা পরিদর্শনে এলেও তামিমের আসার কারণ পরিষ্কার না হওয়া যায়নি। জানা গেছে, কোনো অনুশীলন নয়, মিটিং করতেই এসেছেন তিনি।

টাইগার এই ওপেনার লম্বা সময় ধরেই জাতীয় দলের বাইরে আছেন। এই সময়ে ফিট থাকলেও তিনি ব্যক্তিগত কারণে নিজেকে ক্রিকেট থেকে দূরে রেখেছেন। সাবেক এই অধিনায়ককে দলে পেতে তার সঙ্গে আলোচনা করতে প্রস্তুত আছেন বলেও কদিন আগে জানিয়েছিলেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।