‘আর একটি জয় তারপর ফাইনাল’

আর্জেন্টিনায় খালি হাতে ফিরতে চান না এমিলিয়ানো মার্তিনেস। ইকুয়েডরের বিপক্ষে দুটি পেনাল্টি সেভ করে দলকে সেমিফাইনালে তুলে এমনটিই জানিয়েছিলেন ম্যাচের নায়ক।

মার্তিনেসের সেই স্বপ্ন পূরণের পথে আর দুই কদমই বাকি। সেমিফাইনালে কানাডাকে হারাতে পারলেই মারাকানার মতো শিরোপা উৎসবের সুযোগ পাবেন তারা।

সবশেষ ২০২২ কোপা আমেরিকায় ব্রাজিলকে তাদের ঘরের মাঠে হারিয়ে শিরোপা উদযাপন করেছিল আর্জেন্টিনা। সেই দৃশ্যের পুনরাবৃত্তি করতে এবারো উন্মুখ আর্জেন্টাইন গোলরক্ষক।আগামী ১০ জুন মেটলাইফ স্টেডিয়ামে কানাডার বিপক্ষে খেলতে নামার আগে মার্তিনেস তাই সতীর্থদের স্মরণ করে দিলেন আরেকটি ফাইনালে উঠার কথা। সতীর্থদের উদ্বুদ্ধ করতে মার্তিনেস বলেছেন,‘ আর একটা (জয়) এবং তাহলে আমরা ফাইনালে।

কানাডার বিপক্ষে মাঠে নামার আগে দলের সঙ্গে অনুশীলনের সময় এমনটি জানিয়েছেন মার্তিনেস। গোলবারের নিচে অনুশীলনের সময় আর্জেন্টিনার অনুশীলন কাভার করতে যাওয়া একটি টেলিভিশন ক্যামেরা তার দিকে আসলে সামনে এগিয়ে যান তিনি। এরপর ক্যামেরার খুব কাছে মুখ নিয়ে কথা বলা শুরু করেন। কথা বলা শেষে ডান হাতের তর্জনী উঁচিয়ে ধরেন এবং নিজের বিশ্বস্ত গ্লাভসে চুমু এঁকে দেন।