অবশেষে হলো ট্রায়াথলন, নারীদের সেরা ফ্রান্সের কেসনদ্র বু গ্র

সিন নদীর পানি দূষণের কারণে দুদিন বন্ধ থাকার পর অবশেষে গড়িয়েছে ট্রায়াথলন ইভেন্টটি। স্বাগতিক সমর্থকদের ব্যাপক সমর্থনকে পুঁজি করে নারীদের ট্রায়াথলনে বুধবার স্বর্ণ জিতেছেন ফ্রান্সের কেসনদ্র বু গ্র। এবারের প্যারিস অলিম্পিকের অন্যতম আকর্ষণীয় ইভেন্টের একটি এ ট্রায়াথলন

paris olympicসাঁতারের অংশটুকু অনুষ্ঠিত হয় প্যারিসের সিন নদীতে

ফ্রান্সের রাজধানী প্যারিসের প্রাণকেন্দ্র আলেকজান্ডার থ্রি সেতু থেকে শুরু হয়ে সেখানে এসেই শেষ হয়। ট্রায়াথলনে একজন অ্যাথলেটকে সাঁতার, সাইকেলিং ও দৌড়ে অংশ নিতে হয়। নারীদের ট্রায়াথলন শুরু হয় প্যারিসের সময় সকাল ৮টায়। রাতভর চলতে থাকা বৃষ্টি সে সময় খানিকটা কমে এলে সিন নদীতে সাঁতারের অংশটুকু হয়ে ওঠে দেখার মতো।

এর পর চ্যাম্পস-এলিসিসে সাইকেলিং ও সবশেষে প্যারিসের কেন্দ্রজুড়ে থাকা ঐতিহাসিক স্থাপনাগুলোর পাশ দিয়ে দৌড়ে প্রতিযোগিতা সম্পন্ন করেন অ্যাথলেটরা। চ্যাম্পস-এলিসিসের ভেজা পাথুরে রাস্তায় সাইকেল চালাতে গিয়ে দুঘর্টনার শিকারও হন অনেক প্রতিযোগী।

paris olympicপ্যারিসবাসীর প্রাণোচ্ছ্বল উপস্থিতি আরও জমিয়ে তোলে ট্রায়াথলন

ট্রায়াথলনের ওয়ার্ল্ড নাম্বার ওয়ান বু গ্র শেষ ল্যাপের সময় রাস্তায় ব্যাপক উৎসাহ পান স্বাগতিক দর্শকদের কাছ থেকে। ১ ঘন্টা ৫৪ মিনিট ৫৫ সেকেন্ড সময় নেন তিনি। সুইজারল্যান্ডের জুলি ডেরন ১ ঘন্টা ৫৫ মিনিট ০১ সেকেন্ড সময়ে শেষ করে রৌপ্য জেতেন। ডেরনের চেয়ে ৯ সেকেন্ড পিছিয়ে থাকা ব্রিটেনের বেথ পটার ১ ঘন্টা ৫৫ মিনিট ১০ সেকেন্ড সময়ে শেষ করে ব্রোঞ্জ পদক জেতেন। আজই পুরুষ ট্রায়াথলন পদকের মীমাংসা হয়ে যাবে।