রাজশাহীতে পিস্তল ও গানপাউডারসহ যুবক গ্রেপ্তার

রাজশাহীতে একটি বিদেশি পিস্তল ও দুই কেজি গানপাউডারসহ এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব। মঙ্গলবার রাত ১১টার দিকে রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার বালিয়া শ্যামপুকুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার যুবকের নাম সুদেব সরদার (২২)। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মান্ডইল গ্রামে তাঁর বাড়ি। তার পিতার নাম রবি দাস। সুবেদ পেশায় ব্যাটারি চালিত অটোরিকশা চালক। সুদেবের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে কাশিয়াডাঙ্গা থানায় মামলা করা হয়েছে।

র‍্যাব-৫ -এর অধিনায়ক ফিরোজ কবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, অটোরিকশা চালানোর আড়ালে সীমান্ত এলাকা থেকে অস্ত্র ও বিস্ফোরক সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন সুদেব। অস্ত্র ও বিস্ফোরক পাচারের তথ্য পেয়ে র‍্যাব সদস্যরা রাজশাহী-ঢাকা মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তাঁর অটোরিকশা থামান। এ সময় অটোরিকশার সিটের নিচে দুই কেজি গানপাউডার পাওয়া যায়। এ ছাড়া শরীর তল্লাশি করা হলে সুদেবের কোমরে মেলে একটি বিদেশি পিস্তল।

র‍্যাব অধিনায়ক বলেন, জিজ্ঞাসাবাদে সুদেব জানিয়েছেন, সাম্প্রতিক রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশে ব্যবহারের জন্য অস্ত্র ও বিস্ফোরকের চাহিদা বেড়েছে। চাহিদা অনুযায়ী সীমান্ত এলাকা থেকে পিস্তল ও গানপাউডার সংগ্রহ করে নাশকতাকারীদের সরবরাহ করতে নিয়ে যাওয়া হচ্ছিলো