ছাত্র-জনতা হত্যা মামলায় আওয়ামী নেতা গ্রেফতার

আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অভিযোগসহ হত্যা মামলার আসামি আওয়ামী লীগ নেতা রিয়াজুল ইসলামকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-৪।

গ্রেফতার রিয়াজুল ইসলাম সাভার পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ডের সভাপতি বলে জানা গেছে। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার বিরুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেছেন বলে অভিযোগ রয়েছে। তিনি গত ১৫ আগস্ট দায়ের করা ১৪ নম্বর হত্যা মামলার ৪৬ নম্বর আসামি।

র‌্যাব-৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাভার পৌরসভার জামসিং এলাকায় অভিযান পরিচালনা করা হয়। উক্ত ঘটনায় সাভার থানা এলাকায় বেশ কয়েকজন ছাত্র-জনতার মৃত্যু হয়। পরবর্তীতে নিহত ছাত্র-জনতার পরিবারের সদস্যরা বাদী হয়ে আশুলিয়া থানায় একাধিক হত্যা মামলা দায়ের করে।

র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের অধিনায়ক মেজর জালিস মাহমুদ খান বলেন, আসামি রিয়াজুল ইসলাম ঢাকাসহ আশুলিয়ার বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, তিনি বিগত ১৫ বছর যাবৎ সাভার পৌর আওয়ামী লীগ ১নং ওয়ার্ডের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া দলীয় প্রভাব বিস্তার করে সস্ত্রাসী, চাঁদাবাজি ও ভূমি দখলসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।