কটিয়াদীতে পাট খেতের পাশে মিলল প্রবাসীর স্ত্রীর ক্ষতবিক্ষত লাশ

কিশোরগঞ্জের কটিয়াদীতে স্মৃতি আক্তার (২২) নামে প্রবাসীর স্ত্রীর ক্ষতবিক্ষত  লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে কটিয়াদী পৌরসভার হালুয়াপাড়া মহল্লার একটি পাট ক্ষেতের পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে ওই মহল্লার মানিক মিয়ার মেয়ে ও বেলদী গ্রামের কাতার প্রবাসী আমিন মিয়ার স্ত্রী।
জানা যায়, রাতে মুষলধারে বৃষ্টি হওয়ায় নিহতের চাচা সোহরাব উদ্দিন নিজ জমির পানি নিষ্কাশনের জন্য শুক্রবার ভোরে জমিতে যান। এ সময় পাশর্^বর্তী পাট ক্ষেতের পাশে একটি লাশ শিয়ালে খাচ্ছে দেখে আতংকিত হয়ে পড়েন। লাশটির গায়ের কাপড় তার ভাইয়ের মেয়ে স্মৃতি আক্তারের মত দেখা যায়। তিনি হতবিহ্বল হয়ে দৌঁড়ে বাড়ি গিয়ে স্মৃতি আক্তার কোথায় খোঁজ করতে থাকেন। সেখানে তার কক্ষের দরজা খোলা এবং তাকে ঘরে না পেয়ে বাড়ির লোকজন আবার ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্ত করে ৯৯৯ ফোন দেন। পরে পুলিশ এসে নিহতের বিভিন্ন স্থানে ক্ষতবিক্ষত অবস্থায় লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়।

নিহতের পরিবার জানায়, চার ভাই-বোনের মধ্যে স্মৃতি সবার বড়। বছর চারেক আগে কাতার প্রবাসী আমিন মিয়ার সাথে বিয়ে হয় তার। বিয়ের পরপরই তার স্বামী বিদেশ চলে যায়। সে কিছুদিন আগে তার বাবার বাড়িতে বেড়াতে আসে। শুক্রবার দিন তার শশুরবাড়িতে চলে যাওয়ার কথা ছিল। বৃহস্পতিবার রাতে পরিবারের লোকদের সাথে খাওয়া-দাওয়া শেষে তার নিজ কক্ষে শুয়ে পড়ে। ওই দিবাগত রাতে কোনো একসময় এই ঘটনাটি ঘটেছে।
নিহত স্মৃতি আক্তারের বাবা মানিক মিয়া জানান, পাশ^বর্তী বাগরাইট গ্রামের মেহেদী হাসান ও মুজিবুর তার মেয়েকে বিয়ের আগে থেকেই উত্যক্ত করে আসছিল। বিয়ের পরও তারা মেয়েকে উত্যক্ত, নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছে। এ ঘটনার সাথে মেহেদী, মজিবুরসহ তার সঙ্গীরা জড়িত থাকতে পারে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃষ্টান্তমূলক বিচার দাবি করেন তিনি।
কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, মরদেহের গলাসহ বিভিন্ন স্থানে কাটা ও কোপের আঘাত রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।