উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র গুলিসহ ২ সন্ত্রাসী গ্রেফতার

কায়সার হামিদ মানিক,কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে একাধিক হত্যা মামলাসহ অন্যান্য মামলার এজাহারনামীয় ২ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে ১টি একনলা বন্দুক, ৬ রাউন্ড রাইফেলের গুলি, ১ টি শর্টগানের কার্তুজ ও ১ টি কাঁধে ঝুলানোর ব্যাগসহ গ্রেফতার করেছে।
সোমবার ভোর রাত সাড়ে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা ক্যাম্প-৫, ব্লক-ডি/৬ থেকে ক্যাম্প-৬ এ পারাপারে বাঁশের ব্রীজের উপর হতে ২ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন,ক্যাম্প-২/ইস্ট এর ৩/ওয়েস্ট-বি-ব্লকের ফারুক আহমদ এর ছেলে ইব্রাহিম (২৬)ও ১/ডি-ব্লকের মোহাম্মদ হোসেন এর ছেলে জাহাঙ্গীর আলম (২১)।
১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিঃ ডিআইজি) মোঃ ইকবাল এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সহ-অধিনায়ক (পুলিশ সুপার)
মোঃ আরেফিন জুয়েল, এর তত্বাবধানে অংশু কুমার দেব, সহকারী পুলিশ সুপার, ক্যাম্প কমান্ডার, ইরানী পাহাড় পুলিশ ক্যাম্প এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ মহসীন খান পাঠান ও সঙ্গীয় অফিসার ফোর্সসহ ক্যাম্প-৫ এর মোচড়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের অস্ত্র গুলি গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি একনলা বন্দুক, ৬ রাউন্ড রাইফেলের গুলি, ১ টি শর্টগানের কার্তুজ উদ্ধার করা হয়েছে।
তিনি আরও জানান,রোহিঙ্গা সন্ত্রাসী ইব্রাহিমের বিরুদ্ধে  ৬টি হত্যা মামলাসহ ১২টি মামলার এজাহারনামীয় ও চার্জশীটভুক্ত আসামি ও ২ নম্বর আসামী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ২ টি হত্যা মামলাসহ ৬টি মামলার এজাহারনামীয় ও চার্জশিটভুক্ত আসামি।
তাদের গ্রেফতার করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এই সংক্রান্তে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ শামীম হোসেন জানান, দুই রোহিঙ্গা সন্ত্রাসীকে মঙ্গলবার সকালে কক্সবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।