আমার বিশ্বাস হচ্ছে না বেঁচে আছি: ট্রাম্প

শনিবার (১৩ জুলাই) রাতে পেনসিলভানিয়ায় এক সমাবেশে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটে। ট্রাম্পকে হত্যার উদ্দেশে গুলি চালায় ২০ বছর বয়সী রিপাবলিকান সমর্থক থমাস ম্যাথিউ ক্রুকস। খবর তাসের।

ট্রাম্প তার ওই গুলিবিদ্ধ হওয়ার ঘটনা নিয়ে গণমাধ্যমের কাছে সাক্ষাৎকার দিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টকে দেয়া ওই সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমি আজ আপনার সঙ্গে কথা বলতে পারতাম না, যদি গুলিটি লক্ষ্যভ্রষ্ট না হতো। আমার কাছে এখনো বেঁচে থাকাটা একটা মিরাকল মনে হচ্ছে। হাসপাতালে নেয়ার পর সেখানকার চিকিৎসকরা তাকে জানিয়েছেন, এআর-১৫ রাইফেলে গুলিবিদ্ধ কোনো ব্যক্তিকে তারা জীবনে প্রথম বেঁচে থাকতে দেখছেন।

ট্রাম্প বলেন, মঞ্চে উঠে আমি সবেমাত্র অবৈধ অভিবাসীদের নিয়ে আমার ভাষণ শুরু করেছি, এ সময় কথার তালে তালে আমি আমার মাথা সামান্য নাড়তেই কানে একটা শোঁ করে শব্দ হলো। সঙ্গে সঙ্গে দেখলাম সিক্রেট সার্ভিসের লোকজন আমাকে ঘিরে ধরেছে।

উল্লেখ্য, ওই বন্দুক হামলায় একটি বুলেট ট্রাম্পের ডান কানটি ফুটো করে বের হয়ে গেলেও অল্পের জন্য ভাগ্যক্রমে বেঁচে গেছেন।

যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, ট্রাম্পকে লক্ষ করে গুলি করতে ক্রুকস যে বন্দুকটি ব্যবহার করেছিলেন সেটি কিনেছিলেন তার বাবা। তবে তিনি সামরিক কোন কর্মকাণ্ডে কখনো নিয়োজিত ছিল না বলে পেন্টাগন জানিয়েছে।