সেনাবাহিনীর সহায়তায় পুলিশের কার্যক্রম শুরু

রাজধানীতে সেনাবাহিনীর সহায়তায় পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার ৪ দিন পর শুক্রবার ঢাকার কিছু থানায় নিয়মিত কার্যক্রম শুরু হয়।

শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর তেজগাঁও থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা।

সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর ২৫ ইস্টবেঙ্গল রেজিমেন্টের কোম্পানি কমান্ডার শাখাওয়াত খন্দকার বলেন, থানা একটি গুরুত্বপূর্ণ স্থাপনা। পুলিশ জনগণের সেবক, তাদের রিফর্ম করার সুযোগ দিতে হবে। এছাড়া থানায় অনেক অস্ত্র থাকে, সেগুলো দুর্বৃত্তদের কাছে গেলে দেশ ও জনগণ ঝুঁকির মুখে পড়বে। এ কারণে আমরা থানার নিরাপত্তা জোরদারের ব্যবস্থা করেছি।

তিনি আরো বলেন, আমরা ছাত্র-শিক্ষক, ব্যবসায়ী, স্কাউট, বিএনসিসি ও আনসার বাহিনীরসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে সমন্বয় সভা করেছি। পুলিশকে রিফর্ম করতে তারা আমাদের আশস্ত করেছেন।

তেজগাঁও থানার উপ-কমিশনার (ডিসি) আজিমুল হক বলেন, সামরিক বাহিনীর সদস্যরা যেভাবে পুলিশকে বাঁচাতে ও মানুষের জানমাল রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আজ আমরা সামরিক বাহিনীর সহায়তায় সব কার্যক্রম শুরু করেছি। মানুষকে সেবা দিতে আমরা প্রস্তুত।

তিনি আরো বলেন, তেজগাঁও বিভাগের ৬টি থানার মধ্যে ৩টির কার্যক্রম পুরোপুরি চালু হয়েছে। ক্ষতিগ্রস্ত থানায় স্বল্প পরিসরে কাজ চলছে। এরই মধ্যে অনেক পুলিশ সদস্য কাজে যোগ দিয়েছেন, বাকিরাও আসছেন।

তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, কিছুদিন আগেও আমরা একসঙ্গে কাজ করেছি। আজ অনেক পুলিশ সদস্য আমাদের কাছে নেই। অনেকে হাসপাতালে চিকিৎসাধীন। কিছু ঊর্ধ্বতন কর্মকর্তার জন্য মানুষের সঙ্গে আমাদের ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা জনগণের সেবক, জনগনের সেবার আমরা প্রস্তুত।