রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শুরু

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা বাড়িটিতে অভিযান শুরু করেছে পুলিশের বিশেষায়িত দল অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) ও সোয়াট সদস্যরা।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এই অভিযান শুরু করে এটিইউও সোয়াট সদস্যরা। আস্তানাটি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বলে জানিয়েছে পুলিশ।

এটিইউর পুলিশ সুপার (অপারেশনস) মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, বরপা আড়িয়াবো এলাকার সৌদিপ্রবাসী জাকির হোসেনের মালিকানাধীন বাড়িটিতে এক বা একাধিক জঙ্গি সদস্য থাকতে পারে বলে তাদের ধারণা।

তিনি জানান, গত ৮ ও ৯ জুন নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউপির একটি দোতলা বাড়ির জঙ্গি আস্তানায় অভিযানের রেশ ধরে সোমবার কক্সবাজার থেকে এক নারী জঙ্গিকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রূপগঞ্জের বরপা এলাকায় চারতলা ওই বাড়িটিকে চিহ্নিত করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সেই বাড়িটি ঘিরে রাখে এটিইউ। বাড়িটিতে একজন বোমা বিষয়ে বিশেষজ্ঞসহ একাধিক জঙ্গি সদস্য থাকতে পারে বলে তাদের ধারণা। অভিযানের আগে বাড়ির সব সদস্যদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বাড়িটির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বাড়িটির ভাড়াটিয়া শাহনেওয়াজ জানান, প্রায় তিন মাস আগে ৪০-৪২ বছর বয়সী একজন ব্যক্তি ভবনটির তিনতলায় একটি ফ্ল্যাট ভাড়া নেন। ফ্ল্যাটটিতে দুই ছেলে-মেয়ে ও স্ত্রীসহ তিনি থাকতেন।