নারায়ণগঞ্জে ২৯ মামলা, গ্রেপ্তার ৫৬৩

নারায়ণগঞ্জে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানায় নতুন করে আরও দুটি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে মামলার সংখ্যা হয়েছে ২৯টি। সেই সঙ্গে মোট গ্রেপ্তারের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৩ জনে।

সোমবার (২৯ জুলাই) নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম-অপারেশন) চাইলাউ মারমা এর সত্যতা নিশ্চিত করেন।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, কোটা আন্দোলনের সুযোগে এজাহারভুক্ত আসামিরা চাষাঢ়া মোড়, ২নং রেলগেইট, সদর থানা, ফতুল্লা থানার জালকুড়ি, ভূঁইগড়, সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল, চিটাগাং রোড, ডাচবাংলা ব্যাংকের মোড়ে পুলিশের ওপর আক্রমণ, সরকারি অফিস সার্ভিসের গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এ ছাড়া নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস ও পুলিশ পিবিআইএ অফিসেও তারা হামলা করে আগুন ধরিয়ে দেয়

এছাড়া কাঁচপুর মেঘনা টোল প্লাজা, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে।

সেই সাথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এসবি গার্মেন্টস, যুব উন্নয়ন অধিদপ্তর, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, সাইনবোর্ড হাইওয়ে পুলিশ বক্স, বন্দর ধামগড় ফাঁড়ি, জালকুড়ি শীতল বাস ডিপো পুড়িয়ে দেয়। শিমরাইল ডাচ্-বাংলা ব্যাংকের মোড়ে হাইওয়ে পুলিশ বক্সে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এক পর্যায়ে গত ২১ জুলাই পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনী যৌথ অভিযান চালিয়ে নাশকতাকারীদের অপসারণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসব ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে যৌথ অভিযান চলছে।