শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ!

বাংলাদেশের আসন্ন শ্রীলংকা সফরকে ঘিরে সব অনিশ্চয়তা কেটে গেছে। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা। কোয়ারেন্টিন প্রশ্নে তাদের আগের অবস্থান থেকে সরে এসেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। পূর্ব পরিকল্পনা মাফিক ২৭ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ টেস্ট দল। ডাম্বুলায় ১৫ দিনের ক্যাম্পশেষে ক্যান্ডিতে যাবেন মমিনুল হকরা। সেখানে ১৮-২০ অক্টোবর শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন দিনের ট্যুর ম্যাচের পর ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথমটিতে খেলতে নামবে বাংলাদেশ দল, যা হবে করোনা বিরতির পর বাংলাদেশ ক্রিকেটের মাঠে ফেরাও।

এর আগে এসএলসি জানিয়েছিল, সফরের শুরুতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে সফরকারী দলকে। এতে কোনো ছাড় দেয়া হবে না। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাতদিন কোয়ারেন্টিনের পক্ষে ছিল।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, এসএলসি একটি নতুন জৈব-সুরক্ষা পরিকল্পনা তৈরি করেছে। সেই পরিকল্পনা অনুযায়ী, সফরের অষ্টম দিন থেকে বাংলাদেশ দল টেস্ট সিরিজের জন্য প্রস্তুতির অনুমতি পাবে।

তার আগে প্রথম সপ্তাহ হোটেলে আইসোলেশনে থাকবে বাংলাদেশ দল। তার মানে, বিসিবির চাওয়াই পূরণ হচ্ছে। তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে আগামী ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলংকায় উড়াল দেয়ার কথা। প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর।

শেয়ার করুন