শেষ মিনিটের গোলে জয়বঞ্চিত আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ ২০২২ এর বাঁছাইয়ে আজ বুধবার কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলের ব্যবধানে ড্র করেছে আর্জেন্টিনা। আর এর ফলে ২০১৯ সালে কোপা আমেরিকায় কলম্বিয়ার বিপক্ষে হারের বদলা নেয়া হলো না মেসিদের, ম্যাচটিতে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থাকার পরও। নিজেদের আগের ম্যাচটিতে চিলির বিপক্ষে ১-১ গোলের ড্র করেছিল লিওনেল স্কালোনির শির্ষ্যরা।

ম্যাচটিতে মাত্র তিন মিনিটের সময় রোমেরো গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন। এরপর আট মিনিটের মাথায় লিয়ান্দ্রো পারাদেস ব্যবধান দ্বিগুণ করেন। কলম্বিয়া প্রথম গোলটি শোধ করে ৫১ মিনিটের সময়। এ সময় পেনাল্টি থেকে গোলটি করেন লুইস মুরিয়েল। ম্যাচের ৯৪ মিনিটের সময় সমতাসূচক গোলটি করেন বরজা। কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনা বরাবরই ভালো। কিন্তু ২০১৯ সালে কলম্বিয়ার বিপক্ষে হেরে বসে তারা। এবার পরের ম্যাচে এগিয়ে থেকেও করল ২-২ গোলের ড্র।

এ পর্যন্ত আর্জেন্টিনা ও কলম্বিয়া ৪১টি ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে ২৪টি ম্যাচেই জয় পেয়েছে মেসি-আগুয়েরোরা। নয়টি ম্যাচে জিতেছে কলম্বিয়া। বাকি ম্যাচগুলো ড্র হয়েছে। এদিকে কলম্বিয়ার বিপক্ষে এই ম্যাচটি ড্র করলেও পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থান ধরে রাখতে সমর্থ হয়েছে আর্জেন্টিনা। ৬ ম্যাচ শেষে ১২ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে তারা। আর্জেন্টিনা ড্র করায় ব্রাজিল শীর্ষস্থানেই রয়ে যায়। ৯ পয়েন্ট নিয়ে এখন তৃতীয়স্থানে রয়েছে ইকুয়েডর।

শেয়ার করুন